spot_img

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো বিশ্ব ইজতেমা

অবশ্যই পরুন

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে গাজীপুরে টঙ্গীর তুরাগতীরে আয়োজিত এ বছরের বিশ্ব ইজতেমা। ইজতেমার ৫৭তম আসরের দ্বিতীয় পর্বে অংশ নিয়েছিলেন মাওলানা সা’দ কান্দলভির অনুসারীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টা ১৫মিনিটের দিকে শুরু হয় আখেরি মোনাজাত। যা শেষ হয় ১১টা ৪৩ মিনিটে। মোনাজাত পরিচালনা করেন মাওলানা সা’দ কান্ধলবীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ। এ সময় চোখের পানিতে বুক ভাসিয়ে আল্লাহর দরবারে ফরিয়াদ জানায় মুসল্লিরা। মোনাজাতে মুসলিম বিশ্বের সুখ শান্তিও কামনা করা হয়।

এদিন সকাল থেকেই আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন জায়গা থেকে আসতে থাকে মুসল্লিরা। মুসল্লিদের ভিড়ে মাঠে ঠাঁই না পেয়ে অনেকেই অবস্থান নেন আশপাশের সড়কে। ভিড়ের মাঝে সাথের মানুষকে খুঁজে পেতেও বেগ পেতে হয় অনেককে। তবে এত ভিড়েও কারও অভিযোগ নেই, বরং আছে অসামান্য ধৈর্য্য আর প্রাপ্তির আনন্দ।

প্রসঙ্গত, তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা পৃথকভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্বের নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের মাওলানা জুবায়েরের অনুসারীরা। ১ থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলে ওই পর্ব।

দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয় ৯ ফেব্রুয়ারি। আখেরি মোনাজাতের মাধ্যমে যা শেষ হলো আজ। এই পর্বের নেতৃত্বে ছিলেন ভারতের মাওলানা সা’দ কান্ধলভীর অনুসারীরা।

সর্বশেষ সংবাদ

অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলোতে অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী...

এই বিভাগের অন্যান্য সংবাদ