spot_img

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাকিবকে তলব

অবশ্যই পরুন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ক্রিকেট তারকা ও মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী সাকিব আল হাসানকে তলব করেছে নির্বাচন কমিশনের অনুসন্ধান কমিটি। সেখানে তাকে স্বশরীরে হাজির হয়ে এর ব্যাখ্যা দেয়া নির্দেশ দেয়া হয়েছে। এই কমিটি দেওয়ানী আদালতের ক্ষমতাপ্রাপ্ত হয়ে ভোটের দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচনি অনুসন্ধান কমিটি এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (প্রথম আদালত, মাগুরা) সত্যব্রত শিকদার তাকে সশরীরে হাজির হয়ে কারণ দর্শাতে বলেন।

এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, আপনি (সাকিব আল হাসান) মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী মনোনীত হওয়ার পর গত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা যাওয়ার সময় পথিমধ্যে কামারখালি থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং সেখানে গণসংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এটি দেশের বিভিন্ন পত্র-পত্রিকা, ইলেক্ট্রনিক মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। এর দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণবিধি ২০০৮ এর ৬ (ঘ), ৮ (ক), ১০ (ক) ও ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।

এই আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না তা, আগামী ১ ডিসেম্বর স্বশরীরে হাজির হয়ে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।

প্রসঙ্গত, মনোনয়ন ফরম তোলা ও জমা দেয়ার শেষ দিন আজ ৩০ নভেম্বর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য সারা দেশে রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা।

ইতোমধ্যেই নির্বাচন কমিশনারসহ বিভিন্ন দলগুলোর সাথে একাধিক বৈঠক করছে প্রতিনিধি দলগুলো। এছাড়াও রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীরাও যার যার অবস্থান থেকে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ রাখতে কাজ করছে নির্বাচন কমিশন।

সর্বশেষ সংবাদ

১৫ বছর পর ধর্ষণ মামলার রায়, ৬ জনের ১৪ বছর করে কারাদণ্ড

নাটোরের বড়াইগ্রামে ৮ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ ও অপহরণ মামলায় ৬ জনের ১৪ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার...

এই বিভাগের অন্যান্য সংবাদ