spot_img

গাজায় যুদ্ধবিরতির মেয়াদ বৃদ্ধি নিয়ে অনিশ্চয়তা

অবশ্যই পরুন

সময় শেষ হয়ে এলেও গাজায় যুদ্ধবিরতির মেয়াদ বৃদ্ধি নিয়ে এখনও হয়নি কোনো সিদ্ধান্ত। আলোচনা চলছে বলে জানিয়েছে মধ্যস্থতাকারী দুই দেশ কাতার ও মিসর। খবর এপির।

গত দেড় মাস ধরে গাজায় ইসরায়েলি বাহিনীর সর্বাত্মক আগ্রাসনের পর শুক্রবার (২৪ নভেম্বর) প্রথমবারের মতো চার দিনের যুদ্ধবিরতি শুরু হয়। এরপর মঙ্গলবার (২৮ নভেম্বর) শুরু হয় আরও দুদিনের যুদ্ধবিরতি।
স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৭টা পর্যন্ত কার্যকর থাকার কথা যুদ্ধবিরতির সময়। তবে কাতার ও মিসরের মধ্যস্থতায় গতকাল রাত পর্যন্ত মেয়াদ আরও বাড়ানোর আলোচনা চলছিল।

গণমাধ্যম জানিয়েছে, মধ্যস্থতাকারীদের কাছে সম্ভাব্য মুক্তিপ্রাপ্তদের তালিকা পাঠিয়েছে হামাস। তবে এই তালিকার সংশোধন চায় তেল আবিব। সকালের মধ্যে সংস্কার না হলে আবার শুরু হবে ইসরায়েলের অভিযান।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন অভিযান চালায় হামাস। এরপরই গাজায় আগ্রাসন শুরু করে তেল আবিব। দেড় মাসের বেশি সময় ধরে চলা হামলায় প্রায় ১৫ হাজার মানুষের মৃত্যু হয়। যার মধ্যে ৬ হাজারই শিশু। বাস্তুচ্যুত হয় উপত্যকার বেশিরভাগ মানুষ।

সর্বশেষ সংবাদ

অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলোতে অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী...

এই বিভাগের অন্যান্য সংবাদ