spot_img

আরও এক দফায় বাড়লো স্বর্ণের দাম

অবশ্যই পরুন

তিন দিনের মাথায় আবারও স্বর্ণের দাম বৃদ্ধির ঘোষণা এলো। ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়া‌নো হয়েছে। তাতে দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ১ লাখ ৯ হাজার ৮৭৫ টাকায়। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ দাম। এর আগে, স্বর্ণের রেকর্ড দাম ছিল ১ লাখ ৮ হাজার ১২৫ টাকা।

বুধবার (২৯ নভেম্বর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নতুন এই দর বৃহস্পতিবার (৩০ নভেম্বর) থেকে কার্যকর হবে।

স্বর্ণের দাম বৃদ্ধির কারণ হিসেবে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৪ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের ৮৯ হাজার ৯২৯ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ঠিক করা হয়েছে ৭৪ হাজার ৯৪১ টাকা।

এর আগে, গত ২৬ নভেম্বর বাজুস সর্বশেষ মূল্য নির্ধারণ করে। যা ২৭ নভেম্বর থেকে কার্যকর হয়। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের রেকর্ড দাম দাঁড়ায় ১ লাখ ৮ হাজার ১২৫ টাকায়।

এদিকে, স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের ১ হাজার ৬৩৩ টাকা এবং ১৮ ক্যারেটের ১ হাজার ৪শ’ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা কিনতে গুণতে হবে ১ হাজার ৫০ টাকা।

সর্বশেষ সংবাদ

অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলোতে অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী...

এই বিভাগের অন্যান্য সংবাদ