spot_img

নির্বাচন গ্রহণযোগ্য করতে বিএনপির অংশগ্রহণ আবশ্যক নয়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

অবশ্যই পরুন

গ্রহণযোগ্য নির্বাচন করতে বিএনপির অংশগ্রহণ আবশ্যক নয় বলে মনে করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। প্রত্যাশা করছেন, ৩০ নভেম্বরের মধ্যেই ভোটে আসার সিদ্ধান্ত নেবে দলটি।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে ঢাকা সফররত কমনওয়েলথ প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ দায়িত্বশীলদের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক করেন। এরপর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিশ্বাস, আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যবক্ষেণ করবে কমনওয়েলথ। যদিও চলমান সফরের প্রেক্ষিতে প্রাক-নির্বাচন দল যে প্রতিবেদন দেবে, তার ভিত্তিতেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কমনওয়েলথ।

শ্রমিক অধিকার ক্ষুণ্ন হলে সেসব দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের নীতি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে শাহরিয়ার আলম জানান, যুক্তরাষ্ট্রের নতুন শ্রমনীতি কোনোভাবেই পোশাক খাত বা বাংলাদেশ নিয়ে নয়। এর ফলে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না।

শ্রম অধিকারের বিষয়ে নতুন নীতি ঘোষণার স্মারকপত্র প্রকাশের পর এ নিয়ে কথা বলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। তার বক্তব্যে বাংলাদেশের শ্রমিক নেতা কল্পনা আক্তারের বিষয় উঠে আসে। এই শ্রমিক নেতার নিরাপত্তা উদ্বেগ নিয়ে ওয়াশিংটনের সাথে আলাপ করবে ঢাকা, এমনটা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এর আগে, আজ সকালে রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক অভিবাসী সংস্থা (আইওএম) আয়োজিত সেমিনারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বহু চেষ্টার পরও অবৈধভাবে বিদেশে যাওয়া বন্ধ করা যাচ্ছে না। স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধ অভিবাসনের ওপর জোর দেন তিনি।

সর্বশেষ সংবাদ

কবে দায়িত্ব ছাড়ছেন স্কালোনি, জানাল আর্জেন্টাইন গণমাধ্যম

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে সুপার ক্লাসিকো লড়াইয়ের পর থেকে...

এই বিভাগের অন্যান্য সংবাদ