spot_img

২৪ ঘণ্টায় সারাদেশে ১৮ যানবাহনে আগুন

অবশ্যই পরুন

একতরফা জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে। হরতালকে কেন্দ্র করে গতকাল রোববার (১৯ নভেম্বর) থেকে আজ সোমবার (২০ নভেম্বর) হরতালের দ্বিতীয় দিন সকাল ৯টা পর্যন্ত সারাদেশে ১৮টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এসব আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২৯টি ইউনিট ও ১৪৪ জন জনবল কাজ করে। সোমবার সকালে ফায়ার সার্ভিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকা সিটিতে ৩টি, ঢাকা বিভাগ একটি, রাজশাহী বিভাগে (নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ) ৭টি, চট্টগ্রাম বিভাগে (ফেনী, মিরসরাই, সাতকানিয়া) ৪টি, ময়মনসিংহ বিভাগে (জামালপুর) একটি যানবাহনে আগুনের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৯টি বাস, ১টি কাভার্ডভ্যান, ৬টি ট্রাক, একটি সিএনজি, একটি ট্রেনের তিনটি বগি পুড়ে যায়।

ফায়ার সার্ভিস জানায়, রোববার দুপুর ১টা ২০ মিনিটের দিকে জামালপুরের সরিষাবাড়িতে ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ওই ট্রেনটির তিনটি বগি পুড়ে যায়। পরে দুপুর দেড়টার দিকে বগুড়ায় ট্রাকে আগুন দেয়া হয়। এর ১০ মিনিট পর দুপুর ১টা ৪০ মিনিটের দিকে ফেনী লালপুরে একটি কাভার্ডভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা।

এদিকে, ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে রোববার নাটোরের ভবানীগঞ্জ দুপুর ৩টা ২০ মিনিটে যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়া হয়। এছাড়া একই দিন সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর সিদ্দিক বাজারে অটোরিকশায় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আগুন লাগানো হয়। পাশাপাশি রাজশাহীর গোদাগাড়িতে বিকেল ৫টা ৩৭ মিনিটে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। সেই সঙ্গে বগুড়ার নন্দীগ্রামে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে একটি ট্রাকে আগুন দেয়া হয়।

অন্যদিকে, ফেনীর মহিপালে রাত ৮টা ১০ মিনিটের দিকে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এর প্রায় আধা ঘণ্টার ব্যবধানে রাত ৮টা ২৫ মিনিটের দিকে রাজধানীর ধানমন্ডিতে একটি বাসে আগুন দেয়া হয়। এছাড়াও রাজশাহীর পুঠিয়ায় একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পাশাপাশি যাত্রাবাড়ী থানার সামনে রোববার রাত ৯টা ৫৮ মিনিটে একটি বাসে এবং টঙ্গীর মিরের বাজারে রাত ১০টা ২৫ মিনিটে একটি ট্রাকে আগুন দেয়া হয়।

এছাড়াও রোববার দিবাগত রাত ১২টা ৪২ মিনিটে সিরাজগঞ্জের কামারখন্দে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। পাশাপাশি চট্টগ্রামের সাতকানিয়ায় এদিন ভোররাত ৪টা ৫মিনিটে বাসে আগুন ও মিরসরাইয়ে ৪টা ৪৫ মিনিটে একটি ট্রাকে আগুন দেয়া হয়।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশ-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন

বাংলাদেশ দলের ২০২৪ সালের আন্তর্জাতিক ব্যস্ততা শুরু হচ্ছে আগামীকাল সোমবার (৪ মার্চ) থেকে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নতুন বছর...

এই বিভাগের অন্যান্য সংবাদ