spot_img

কোপা থেকে বিদায়ের পর মারপিটে জড়ালেন উরুগুয়ে ফুটবলাররা

অবশ্যই পরুন

কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে উরুগুয়ে। আসরজুড়ে দারুণ ফুটবল উপহার দিলেও শেষ চারে কলম্বিয়ার বিপক্ষে ১-০ হেরে কোপা জয়ের স্বপ্ন জলাঞ্জলি দিয়েছে মার্সেলো বিয়েলসার শিষ্যরা। এদিকে, আসর থেকে বিদায় হতেই অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে পড়েন উরুগুইয়ান ফুটবলাররা। স্ট্রাইকার ডারউইন নুনিয়েজ সরাসরি দর্শকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন।

নর্থ ক্যারোলিনার শার্লটে ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে উরুগুয়ে-কলম্বিয়া ম্যাচ শেষে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, স্ট্যান্ড বেয়ে ওপরে উঠছেন উরুগুয়ে ফুটবলাররা, যেখানে ছিল কলম্বিয়ান দর্শকেরা। পরে ঝগড়ার জেরে দর্শকদের পেটাতে দেখা যায় লিভারপুল তারকা নুনিয়েজকে। অবশ্য তিনি নিজেও খেয়েছেন মার।

এ ঘটনায় বিবৃতি দিয়েছে কোপার আয়োজক দক্ষিণ আমেরিকান ফুটবল গভর্নিংবডি কনমেবল। সংস্থাটি জানিয়েছে, ঘটনাটি তদন্ত করবে তারা। বিবৃতিতে বলেছে,  ফুটবলের ক্ষতি করে এমন যেকোনো সহিংসতার তীব্র বিরোধিতা করে কনমেবল। আমাদের কাজ এই দৃঢ় বিশ্বাসের ওপর ভিত্তি করে যে, ফুটবল তার ইতিবাচক মূল্যবোধের মাধ্যমে আমাদেরকে সংযুক্ত করে এবং একত্রিত করে।

কলম্বিয়ান দর্শকদের সঙ্গে এই হাতাহাতি সবচেয়ে বেশি দেখা গেছে নুনিয়েজ এবং রোনাল্ড আরাউহোকে। তবে দলটির অধিনায়ক হোসে মারিয়া হিমেনেজ বলেছেন, খেলোয়াড়রা তাদের পরিবারকে রক্ষা করতে গিয়েছিলেন সেখানে। তার দাবি, সেখানে তাদের পরিবার ছিল এবং কলম্বিয়ান দর্শকেরা এমন বিশৃঙ্খলা তৈরি করে যে তাদের সেখানে যেতেই হয়।

তিনি বলেন, তারা মীমাংসায় আসার আগে আমাকে কিছু বলতে দিন। কারণ তারা আমাদের মাইক্রোফোনে কথা বলতে দেয় না। তারা চায় না যে যা ঘটছে সে সম্পর্কে কিছু বলি তবে এটি ছিল একটি বিপর্যয়। অনুরোধ করে সতর্ক হোন, আমাদের পরিবারেরা স্ট্যান্ডে ছিল। সেখানে সদ্য ভূমিষ্ঠ বাচ্চাও ছিল। এটা আসলেই একটা বিপর্যয় ছিল। আর সেখানে কোনো পুলিশও ছিল না, তাই আমাদেরই আমাদের পরিবারকে রক্ষা করতে হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, এটা দুই-তিনজন মানুষের ভুল, যারা মদ্যপান করছিল এবং তারা জানেও না কীভাবে পান করতে হয়।

সর্বশেষ সংবাদ

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা...

এই বিভাগের অন্যান্য সংবাদ