spot_img

দক্ষিণ আফ্রিকায় স্কুলগামী মিনিবাস উল্টে প্রাণ গেলো ১২ শিশুর

অবশ্যই পরুন

দক্ষিণ আফ্রিকার উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ গৌতেংয়ে শিক্ষার্থীদের বহনকারী একটি মিনিবাস উল্টে অন্তত ১২ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। জোহানেসবার্গ থেকে ৭০ কিলোমিটার দূরে মেরাফং শহরের কাছে দুর্ঘটনাটি ঘটে। বুধবার (১০ জুলাই) স্থানীয় সময় সকালে শিশুদের বহনকারী মিনিবাসটি উল্টে অপর একটি গাড়িতে ধাক্কা লাগে। এতে মিনিবাসটিতে আগুন ধরে যায়।

এক বিবৃতিতে গৌতেং প্রদেশের সরকার জানিয়েছে, দুর্ঘটনার কবলে পড়া স্কুল শিক্ষার্থীদের বহনকারী সেই মিনিবাসের চালকও নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত সাত শিশুকে উদ্ধারের পর হাসপাতালে নেয়া হয়েছে। তবে নিহত শিশুদের বয়স কত সে বিষয়ে বিবৃতিতে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য দেয়া হয়নি।

সেখানকার স্থানীয় টেলিভিশনে প্রকাশিত ছবিতে দেখা গেছে, দুর্ঘটনার কবলে পড়া মিনিবাসটি আগুনে পুড়ে ভস্ম হয়ে যায়। মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন গৌতেং প্রদেশের শিক্ষামন্ত্রী মাতোমি চিলোয়ানে। তিনি বলেন, আমি গভীরভাবে শোকাহত। সন্তানদের হারিয়ে ফেলাটা আমাদের সম্প্রদায়ের জন্য ধ্বংসাত্মক আঘাত।

উল্লেখ্য, আফ্রিকা মহাদেশে সবচেয়ে উন্নত সড়ক নেটওয়ার্ক রয়েছে দক্ষিণ আফ্রিকার। তবে সড়কের খারাপ নিরাপত্তা ব্যবস্থারও রেকর্ড আছে দেশটির।

সর্বশেষ সংবাদ

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা...

এই বিভাগের অন্যান্য সংবাদ