spot_img

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ২৯৫

অবশ্যই পরুন

ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েল বাহিনীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯৫ জনে। আহত হয়েছেন আরও অন্তত ৮৮ হাজার ২৪১ জন ফিলিস্তিনি নাগরিক।

বুধবার (১০ জুলাই) কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এসব তথ্য জানিয়েছে। মন্ত্রণালয় বলছে, গত ৭ অক্টোবর শুরু হওয়া ইসরায়েলি আগ্রাসনে হতাহতদের অধিকাংশই নারী ও শিশু। এছাড়া গত ২৪ ঘণ্টায় গাজায় মৃত্যু হয়েছে ৫২ জন ফিলিস্তিনির। এ সময় আহত হয়েছেন আরও ২০৮ জন।

এদিকে আল জাজিরার এক সংবাদদাতা জানিয়েছেন, দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্বের শহরে একটি তাঁবুতে আগুন লেগে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কোনো তথ্য দিতে পারেনি সংবাদমাধ্যমটি।

অন্যদিকে ফিলিস্তিন শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ)’র প্রধান ফিলিপ লাজারিনি বলেছেন, গাজায় গত চার দিনে অন্তত চারটি স্কুলে হামলা হয়েছে। এক্সে করা এক পোস্টে তিনি বলেন ‘যুদ্ধ শুরু হওয়ার পর থেকে, গাজার দুই-তৃতীয়াংশ ইউএনআরডব্লিউএ স্কুলে হামলা হয়েছে। এসব হামলার কিছু বোমা বিস্ফোরিত হয়েছে, এতে অনেক স্কুল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

সর্বশেষ সংবাদ

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা...

এই বিভাগের অন্যান্য সংবাদ