spot_img

বোনাসের আড়াই কোটি ফিরিয়ে দিলেন রাহুল দ্রাবিড়

অবশ্যই পরুন

দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতায় কোহলি-রোহিতদের ১২৫ কোটি রুপি বোনাস দিয়েছে বিসিসিআই। যা আইসিসির দেয়া পুরস্কারের প্রায় ছয়গুন। কোচ হিসেবে খেলোয়াড়দের সমান ৫ কোটি রুপি করে বোনাস পেয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। তবে নিজের জন্য বোনাসের অতিরিক্ত অর্থ নিতে অস্বীকার করেছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় গণমাধ্যম প্রকাশ করছে এমনই খবর। অতিরিক্ত আড়াই কোটি রুপি নিচ্ছেন না ভারতের সদ্য সাবেক হওয়া এই হেড কোচ।

বিশ্বকাপের মূল দলে যে ১৫ জন ক্রিকেটার ছিলেন, তারা প্রত্যেকেই পাচ্ছেন ৫ কোটি টাকা করে। অপরদিকে দ্রাবিড়ের সহকারীরা প্রত্যেকের জন্য ধার্য করা হয় আড়াই কোটি রুপি। ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ, বোলিং কোচ পরশ মাম্ব্রেরা পাচ্ছেন ২.৫ কোটি করে। দ্রাবিড়ও তাই আড়াই কোটি রুপি নিচ্ছেন বলে জানা গেছে। অতিরিক্ত আড়াই কোটি রুপি তিনি নিতে চান না বলে বিসিসিআইক ইতোমধ্যে জানিয়েও দিয়েছেন।

বিসিসিআইয়ের এক সদস্য গণমাধ্যমকে বলেন, রাহুল দ্রাবিড় আড়াই কোটি টাকা ফিরিয়ে দিয়েছেন। তিনি চান এই টাকা চার জন কোচের মধ্যে সমান ভাগে ভাগ করে দেয়া হোক। আমরা তার আবেগ, ইচ্ছাকে মর্যাদা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

টাকা ফিরিয়ে দেয়ায় এখন দ্রাবিড় এবং তিন জন সহকারী কোচ পাবেন ৩ কোটি ১২ লাখ ৫০ হাজার রুপি করে। যা আগে ছিল আড়াই কোটি। সেই হিসেবে প্রায় ৬২ লাখ ৫০ হাজার রুপি করে বেশি পাচ্ছেন তারা।

রাহুল দ্রাবিড় অবশ্য এমন কাজ প্রথম করলেন না। এর আগে ২০১৮ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী টিমের কোচ ছিলেন তিনি। সেই সময় তাকে ৫০ লক্ষ টাকা বোনাস দেয়া । তার বাকি সাপোর্ট স্টাফরা প্রত্যেকে ২০ লক্ষ টাকা পেয়েছিলেন। এবং টিমের প্লেয়াররা ৩০ লক্ষ টাকা করে পেয়েছিলেন। সেবারও দ্রাবিড় বোনাস নিতে চাননি। বলেছিলেন সকলের মধ্যে সেই টাকা সমান ভাগে ভাগ করতে। এরপর দ্রাবিড় এবং তার টিমের বাকি সাপোর্ট স্টাফদের প্রত্যেককে ২৫ লক্ষ টাকা দেয়া হয়। সময় পেরিয়ে গিয়েছে, কিন্তু দ্রাবিড় বদলাননি। তারই প্রমাণ পাওয়া গেল ভারতীয় টিমের হেড কোচ হিসেবে তার বিদায় বেলায়।

গেল জুনেই ভারতীয় দলের কোচের পদে মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। সেই পদে এসেছেন গৌতম গম্ভীর। কোচের বাটন রাহুলের হাত থেকে গম্ভীরের হাতে। ভারতীয় ক্রিকেটে শুরু হতে চলেছে গম্ভীর অধ্যায়। এদিকে, গম্ভীরের জায়গায় রাহুল দ্রাবিড়কে চাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ন্যায়বিচার পেলেন দ্রাবিড়।

সর্বশেষ সংবাদ

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা...

এই বিভাগের অন্যান্য সংবাদ