spot_img

সঙ্গীতশিল্পী তাহসানের মায়ের গাড়িচালক ছিলেন আবেদ আলী

অবশ্যই পরুন

প্রশ্নফাঁসকাণ্ডে এবার উঠে এলো জনপ্রিয় অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান খানের নাম। প্রশ্নফাঁস চক্রে যিনি সবচেয়ে বেশি আলোচিত সেই সৈয়দ আবেদ আলী এক সময় ছিলেন তাহসানের মা সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অষ্টম চেয়ারম্যান ড. জিনাতুন নেসা তাহমিদা বেগমের গাড়িচালক। এর ফলে দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছেন অনেকে।

অভিযোগ উঠেছে, তাহসানের মা পিএসসি চেয়ারম্যান থাকাকালে ২৪ তম বিসিএস পরীক্ষায় পররাষ্ট্র ক্যাডারে প্রথম হন তাহসান খান।

পরে প্রশ্নফাঁসের অভিযোগে সেই ফল বাতিল করে আবারও ভাইভা অনুষ্ঠিত হলে সেই ভাইভা থেকে বাদ পড়েন তাহসান। আর এমন খবর ছড়িয়ে পড়তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় তা। সমালোচনা শুরু হয় তাহসানকে নিয়ে।

এদিকে বিষয়টি নেটিজেনদের আরও নজরে আসে পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের এক বক্তব্যে। তিনি জানান, ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম ও এটিএম আহমেদুল হক চৌধুরী যখন পিএসসি চেয়ারম্যান ছিলেন, তখন আবেদ পিএসসির চেয়ারম্যানের গাড়িচালক ছিল। এরপর ইকরাম আহমদ যখন চেয়ারম্যান ছিলেন, তখন সে বরখাস্ত হয়। পরে তাকে চাকরিচ্যুতও করা হয়।

জানা গেছে, প্রফেসর ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম যখন পিএসসির চেয়ারম্যান ছিলেন (২০০২ সালের ৯ মে-২০০৭ সালের ৭ মে পর্যন্ত), ততদিনে সৈয়দ আবেদ আলী প্রমোশন লাভ করে পিএসসির চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িচালক হন। সে সময় থেকেই মূলত সৈয়দ আবেদ আলী প্রশ্নফাঁস চক্রে জড়িয়ে পড়েন। এরপর দীর্ঘসময় ধরে তিনি একটি চক্রের সঙ্গে প্রশ্নফাঁস করে আসছিলেন। তবে, ওই সময়ে তিনি ধরাছোঁয়ার বাইরেই ছিলেন। নন-ক্যাডারের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় পিএসসির চাকরি থেকে ২০১৪ সালে তাকে বরখাস্ত করা হয়েছিল।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, তাহসান খান ২৪তম বিসিএস পরীক্ষায় পররাষ্ট্র ক্যাডারে প্রথম হননি। এটি সম্পূর্ণ ভুয়া এক তথ্য। ২৪তম বিসিএসের সরকারি প্রজ্ঞাপন থেকে দেখা গেছে, পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছেন কাজী এহসানুল হক। এমনকি নিয়োগপ্রাপ্ত ১৫ জনের তালিকাতেই ছিল না তাহসানের নাম। ২৪তম বিসিএস পরীক্ষার প্রথম প্রিলিমিনারিটি বাতিল ঘোষণা করা হয় প্রশ্নফাঁসের অভিযোগে। পরে আবার ২৪ তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বলা হচ্ছে, ভাইবাতে বাদ পড়েন তাহসান। তবে ভাইবাতে বাদ পড়লে পররাষ্ট্র ক্যাডারে তার প্রথম স্থান অর্জনের কথা না। ফলাফল লিখিত এবং ভাইবা উভয় মিলিয়েই তৈরি করা হয়। এছাড়া শুধু লিখিত পরীক্ষাতে প্রথমস্থান অর্জন করলে তাকে নির্দিষ্ট কোনো ক্যাডারে ফেলা যায় না। কেননা লিখিত পরীক্ষায় প্রথমস্থান অর্জন করা মানে পররাষ্ট্র ক্যাডার হয়ে যাওয়া না।

তবে এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচনা-সমালোচনা হলেও এখনো তাহসানের কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে, এ বিষয়ে এক ফেসবুক পোস্টে বিস্তারিত জানানোর চেষ্টা করেছেন সংবাদকর্মী ইমতিয়াজ আলম। পাঠকদের সুবিধার্থে তার পোস্টটি হুবহু তুলে ধরা হলো…

সর্বশেষ সংবাদ

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা...

এই বিভাগের অন্যান্য সংবাদ