spot_img

পিসিবির নির্বাচক কমিটি থেকে বরখাস্ত হলেন রাজ্জাক-ওয়াহাব

অবশ্যই পরুন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের মাত্র ৩ মাসের মাথায় পাকিস্তানের নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছিলেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ। চাকরিটা বেশিদিন টেকাতে পারলেন না তিনি। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে প্রথম কোপটা এলো দুই নির্বাচকের ওপর। ওয়াহাব রিয়াজের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বরখাস্ত করেছে আব্দুল রাজ্জাককেও।

এক বিবৃতিতে পিসিবি নিশ্চিত করেছে, ওয়াহাব রিয়াজ ও আব্দুল রাজ্জাক পাকিস্তানের নির্বাচক কমিটিতে থাকছেন না। রাজ্জাক পুরুষ ও নারী দুই দলেরই নির্বাচক ছিলেন, ওয়াহাব কেবল পুরুষ দলের নির্বাচক কমিটিতে ছিলেন। নির্বাচক কমিটি পুনর্গঠন করে পরে জানানো হবে বলে জানানো হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) রদবদল নতুন কোনো ঘটনা নয়। সে হিসেবে পাকিস্তান ক্রিকেটের কোনো পদে বেশিদিন কেউ থাকা-ই বরং অবাক হওয়ার মতো ব্যাপার হয়ে দাঁড়িয়েছে! ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পরও দেশটির ক্রিকেট বোর্ডের একাধিক পদ, কোচ ও অধিনায়কের দায়িত্বে ব্যাপক রদবদল আনা হয়েছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন করে সাত সদস্যের নির্বাচক কমিটি গঠন করে পাকিস্তান। ওয়াহাব ও রাজ্জাক ছিলেন সেই প্যানেলের অন্যতম দুই সদস্য। গণমাধ্যমের খবরে জানা গেছে, বিশ্বকাপ ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে পিসিবির প্রাথমিক তদন্তে এই দুই দুজনের কাজে অসঙ্গতি বেরিয়ে এসেছে। অবশ্য কমিটির বাকি ৫ সদস্য আপাতত বহাল তবিয়তেই থাকছেন।

নতুন কোচিং স্টাফ, পুরনো নেতায় আস্থা এবং সর্বশেষ অবসর ভেঙে দলে ফেরানো হয়েছিল দুই তারকা ক্রিকেটার। বেশ আটঘাঁট বেধেই শিরোপা পুনরুদ্ধারের আশায় মার্কিন মুল্লুকে পা রেখেছিল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্র এবং চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে অবিশ্বাস্য হারের পর সদ্য সমাপ্ত বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে ছিটকে যায় বাবর আজম বাহিনী।

হতাশার বিশ্বকাপের মধ্যেই দলে বড়সড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসীন নাকভি। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাকভি বলছিলেন, ‘মনে হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের জন্য মাইনর সার্জারিই (ছোটখাটো অস্ত্রোপচার) যথেষ্ট। কিন্তু এ ধরনের বাজে পারফরম্যান্সের পর এটা পরিষ্কার যে, দলে মেজর সার্জারি দরকার।’

সে সময়ই আভাস পাওয়া যাচ্ছিল, দলের সিনিয়র ম্যানেজার এবং নির্বাচক প্যানেলের সদস্য ওয়াহাব রিয়াজসহ বেশ কয়েকজনের ওপর কোপটা পড়তে যাচ্ছে। জিও নিউজের খবরে একটি গুরুতর বিষয়ও উঠে এসেছিল। বলা হয়, ম্যানেজার ওয়াহাব রিয়াজের প্রশ্রয়ে দলের তিনজন খেলোয়াড়ের একটি গ্রুপ পিসিবি কর্মকর্তাদের ব্ল্যাকমেইল করেছে।

সর্বশেষ সংবাদ

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই

ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদ আর নেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে তিনি মারা...

এই বিভাগের অন্যান্য সংবাদ