spot_img

বোর্ডের সঙ্গে চুক্তি ছিন্ন করে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ইংলিশ ক্রিকেটার

অবশ্যই পরুন

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন ওপেনার জেসন রয়। ইসিবির চুক্তি থেকে বেরিয়ে দুই বছরের চুক্তিতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে যোগ দিতে যাচ্ছেন এই ইংলিশ তারকা। শিগগিরই এ ব্যাপারে ঘোষণা আসবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ডেইলি মেইল।

আগামী ১৩ জুলাই শুরু হবে যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগের প্রথম আসর।

সেখানে লস অ্যাঞ্জেলেস রাইডার্সের সঙ্গে রয় প্রায় ৩ লাখ পাউন্ডে (প্রায় ৪ কোটি টাকা) দুই বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন বলে জানিয়েছে ডেইলি মেইল।

ইংল্যান্ডের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল রয়ের। তবে সর্বশেষ মৌসুমে ফর্মের কারণে টি২০ বিশ্বকাপজয়ী দলে জায়গা হারান তিনি। গত অক্টোবরে ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে ‘ইনক্রিমেন্ট চুক্তি’ নামের একটি শ্রেণিতে রাখা হয় তাকে। টি২০ দলে না থাকলেও অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার পর বাংলাদেশের বিপক্ষে কিছুদিন আগে সিরিজ খেলে যান রয়।

ডেইলি মেইল বলছে, গত কয়েক সপ্তাহ ধরেই ইসিবির সঙ্গে রয়ের কথা হয়েছে। তার ভবিষ্যৎ নিয়ে ঘোষণাও দ্রুতই চলে আসবে। মেজর লিগ ক্রিকেটের সূচি ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ ও টি২০ ব্লাস্টের সূচির সঙ্গে সাংঘর্ষিক। ফলে যুক্তরাষ্ট্রে খেলার অনাপত্তিপত্র পেতে গেলে ইসিবির সঙ্গে চুক্তি বাতিল করতে হবে বলে জানা গেছে।

কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে গেলেও বিশ্বকাপ দলে রয়ের জায়গা নিয়ে সমস্যা হবে না বলে নাকি তাকে জানিয়েছে ইসিবি। যদিও এমন ক্ষেত্রে বোর্ডগুলো কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদেরই সাধারণত প্রাধান্য দেয়। অবশ্য শুধু কাউন্টি চ্যাম্পিয়নশিপ ও টি২০ ব্লাস্টই মিস করবেন রয়। অ্যাশেজের বছরে ইংল্যান্ডের পরবর্তী সাদা বলের সিরিজ আগস্টের আগে নেই। তত দিনে মেজর লিগ শেষ হয়ে যাবে।

যুক্তরাষ্ট্রের নতুন লিগে বিদেশি তারকা হিসেবে এরই মধ্যে ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টয়নিস, আনরিখ নর্কিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কুইন্টন ডি কক, দাসুন শানাকার নাম।

সর্বশেষ সংবাদ

‘বর্তমানে বিজিবি-বিএসএফের সম্পর্ক অনেক ভালো’

আগের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে সম্পর্ক অনেক ভালো বলে...

এই বিভাগের অন্যান্য সংবাদ