spot_img

ধর্মের মূলবাণী সবার মধ্যে পৌঁছে দিতে হবে: শিক্ষামন্ত্রী

অবশ্যই পরুন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সব ধর্মই শান্তির শিক্ষা দেয়। সবাই যেন সব ধর্মের মূলকথাগুলো মেনে চলে। আর এর অনুভবটা নিজেদের মধ্যে রাখে। আমাদের ধর্মের মূলবাণী সবার মধ্যে পৌঁছে দিতে হবে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। দেশ অস্থিতিশীল করার জন্য একটি পক্ষ সব সময় কাজ করে। তাই আমাদের সবাইকে সচেতন থাকতে হবে এবং অপচেষ্টাকারীদের বিরুদ্ধে সক্রিয় হতে হবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ। আমরা সব শ্রেণিপেশার ও ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখব। আমাদের দেশে সব ধর্মের মানুষের একসঙ্গে বসবাস করার ঐতিহ্য রয়েছে। আমাদের সম্পর্ক বিনষ্ট করার জন্য কিছু কিছু মানুষ কাজ করে থাকে। তাদের থেকে সচেতন হতে হবে এবং তাদের প্রতিহত করতে হবে।

জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে চাঁদপুর জেলা ইমাম-মোয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান গাজী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সর্বশেষ সংবাদ

আগামী দুইদিন যেসব জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে

শীত শেষে বাড়তে শুরু করেছে দিনের তাপমাত্রা। এ অবস্থায় বেশ কয়েকটি বিভাগ বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া...

এই বিভাগের অন্যান্য সংবাদ