spot_img

পিটিআইকে নিষিদ্ধ করতে চলছে পর্যালোচনা: পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী

অবশ্যই পরুন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের নেতা-কর্মীরা সহিংস তাণ্ডব ও দাঙ্গায় জড়িত ছিল- এমন অভিযোগে এবার রাজনৈতিক দলটিকে নিষিদ্ধ করার বিষয়ে ক্ষমতাসীন সরকার পর্যালোচনা করছে বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।

বুধবার (২৪ মে) ইসলামাবাদে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে পাকিস্তানের এই প্রতিরক্ষামন্ত্রী পিটিআইকে নিষিদ্ধ করার বিষয়ে বলেন, এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে অবশ্যই এই বিষয়ে চিন্তা-ভাবনা চলছে।

সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে গ্রেপ্তারের জেরে গত ৯ মে দেশজুড়ে ব্যাপক সহিংসতা চালায় দলটির কর্মী-সমর্থকরা। ওইদিন দেশটির সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনা হামলা ও ক্যান্টনমেন্টে হামলার চেষ্টা করা হয়। অগ্নিসংযোগ করা হয় সেনাবাহিনীর কর্মকর্তাদের বাসভবনেও।

তিনি বলেন, গত ৯ মে দেশজুড়ে সামরিক স্থাপনায় ভাঙচুরের ঘটনা একেবারে ‘পরিকল্পিত আক্রমণ’ ছিল। আর এই পরিকল্পনার নেপথ্যে ছিলেন পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘অনেক প্রমাণ আছে এবং তাদের লোকজনও নিজেরা বলছে যে, এই বিষয়ে তাদেরকে আগেই জানানো হয়েছিল।’

খাজা আসিফ বলেন, ‘আমি মনে করি, এটা তার (ইমরান খান) এক বছরের লড়াই… তার সব পরিকল্পনা ব্যর্থ হয়েছে এবং সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে এটা তার শেষ পদক্ষেপ।’

তিনি বলেন, পিটিআই গত ৯ মে প্রতিরক্ষা স্থাপনায় আক্রমণ চালিয়ে রাষ্ট্রের ভিত্তিকে চ্যালেঞ্জ জানিয়েছে।

সূত্র: আল-জাজিরা

সর্বশেষ সংবাদ

উত্থান-পতন প্রতিটি মানুষের জীবনের অবিচ্ছেদ অংশ: জয়া আহসান

এপার-ওপার দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সাধারণ কাজ নিয়েই গণমাধ্যমের শিরোনাম জুড়ে থাকেন তিনি। তবে সস্প্রতি ক্যারিয়ার ও...

এই বিভাগের অন্যান্য সংবাদ