spot_img

বড় জয় পেলেও বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

অবশ্যই পরুন

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে জয়ের জন্য সহজ লক্ষ্য পায় বাংলাদেশ। বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে আরব আমিরাত। ৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬৫ বল বাকি থাকতেই পাঁচ উইকেটের জয় পায় বাংলাদেশ। বড় জয় পেলেও রানরেটে পিছিয়ে থাকায় সেমিফাইনালে ওঠা হয়নি বাংলাদেশের।

৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২৩ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে স্বর্ণার ব্যাটে সেই চাপ সামলে ম্যাচে ফেরে টাইগ্রেসরা।

ব্যাট হাতে স্বর্ণা ১৯ বলে ৩৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন, এছাড়া আফিফা ১৫ ও রাবেয়া খান করেন ১৪ রান। বল হাতে আরব আমিরাতের ইন্দুজা নন্দকুমার ও সামারিয়া ধরনীধারকা ২টি করে উইকেট নেন।

বুধবার (২৫ জানুয়ারি) টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাবেয়া খান, মারুফা আক্তারদের বোলিং তোপে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি আরব আমিরাত। আরব আমিরাতের হয়ে লাবণ্য কেনি ও মাহিকা গাউর ছাড়া ব্যাট হাতে এদিন ব্যর্থ ছিলেন বাকি সব ব্যাটার।

লাবণ্য ৪৬ বলে করেন ২৯ রান। এছাড়া ২৭ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন মাহিকা। শিখার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মাঠ ছাড়তে হয় এ ব্যাটারকে। আরব আমিরাতের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৭ রান করেন বৈষ্ণব মাহেশ।

বাংলাদেশের পক্ষে ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট ও ১৬ রান খরচায় ২ উইকেট তুলে নেন মারুফা। এ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন দিপা খাতুন, রিয়া আক্তার শিখা ও স্বর্ণা আক্তার।

সর্বশেষ সংবাদ

মির্জা ফখরুল হীন রাজনৈতিক উদ্দেশ্যে নির্লজ্জ মিথ্যাচার করেছেন: ওবায়দুল কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে নির্লজ্জ মিথ্যাচার করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ...

এই বিভাগের অন্যান্য সংবাদ