spot_img

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজারেরও বেশি প্রাণহানি

অবশ্যই পরুন

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৮০৬ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৬ লাখ ৪২ হাজার ২৬৮ জনে এবং শনাক্তের সংখ্যা হলো ৬৪ কোটি ৮৪ লাখ ১২ হাজার ৪৮২ জন।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০৬ জনের এবং নতুন শনাক্ত হয়েছেন ৩৮ হাজার ৪৯৭ জন। করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৬ হাজার ৩৩৫ জন এবং শনাক্তের সংখ্যা ১০ কোটি ৭ লাখ ৪১ হাজার ৬২ জন।

এদিকে ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় শনাক্তের তালিকায় শীর্ষে রয়েছে পূর্ব এশিয়ার দেশ জাপান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ২০১ জন এবং মৃত্যু হয়েছে ১৮২ জনের। দেশটিতে করোনায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা হলো ২ কোটি ৪৯ লাখ ১১ হাজার ৩৬৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৮২৬ জনে।

সর্বশেষ সংবাদ

কাকরাইল মসজিদে উলামাদের সাথে রিজওয়ান-হাসান আলি

মোহাম্মদ রিজওয়ানের ধর্মপ্রীতির কথা কার না জানা! ক্রিকেটের বাইশগজের গণ্ডিও হতে পারেনি তার ধর্ম চর্চায় বাধা। ইসলামকে যিনি ধারণ...

এই বিভাগের অন্যান্য সংবাদ