spot_img

কাতার বিশ্বকাপে প্রমাণিত ইসরাইলের অস্তিত্ব হুমকিতে: হিজবুল্লাহ

অবশ্যই পরুন

বিশ্বকাপ দেখতে কাতারে অবস্থানরত আরব ফুটবলপ্রেমীরা ইসরাইলি সংবাদিকদের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছেন। একে দেশটির অস্তিত্বের জন্য হুমকি বলে অভিহিত করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দালন হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নায়িম কাসেম। পার্স টুডের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

শেখ নায়িম বলেন, ইসরাইলের সঙ্গে কোনো কোনো আরব দেশের সম্পর্ক স্বাভাবিক করা মেনে নেননি এ অঞ্চলের নাগরিকরা। ইহুদি সাংবাদিকদের সঙ্গে কথা না বলে এটাই প্রমাণ করেছেন তারা।

তিনি বলেন, ইসরাইলের অস্তিত্বই স্বীকার করেন না আবর নাগরিকরা। ইহুদিদের কব্জা থেকে ফিলিস্তিনি ভূখণ্ড মুক্ত না করা পর্যন্ত সবধরনের প্রতিরোধ সংগ্রাম চলবে।

অন্যান্য দেশের মতো কাতার বিশ্বকাপ কভার করতে গেছেন অনেক ইসরাইলি সাংবাদিক। সম্প্রতি জানান, আরব ফুটবলপ্রেমীদের তীব্র ঘৃণা ও ক্ষোভের সম্মুখীন হয়েছেন তারা। আরবরা নিজেদের সঙ্গে ফিলিস্তিনি পতাকা বহন করছেন। পাশাপাশি ইহুদি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানাচ্ছেন।

হিজবুল্লাহর উপপ্রধান এক টুইটবার্তায় বলেন, ইসরাইলি গণমাধ্যমে কথা বলতে অস্বীকৃতি জানাচ্ছেন আরব নাগরিকরা। তাতে প্রমাণিত হয়, দেশটির সঙ্গে কোনো কোনো আরব দেশের সম্পর্ক স্বাভাবিক করার বিষয়টি মেনে নেননি তারা। এছাড়া মুসলমানদের ভূখণ্ডে অবৈধ রাষ্ট্র ইসরাইলের অস্তিত্ব মেনে নেননি আরব নাগরিকরা। সেই কথাই মূলত তাদের আচরণে প্রমাণিত হয়েছে।

সর্বশেষ সংবাদ

মির্জা ফখরুল হীন রাজনৈতিক উদ্দেশ্যে নির্লজ্জ মিথ্যাচার করেছেন: ওবায়দুল কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে নির্লজ্জ মিথ্যাচার করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ...

এই বিভাগের অন্যান্য সংবাদ