spot_img

আদালতের কাছে ক্ষমা চাওয়ায় পার পাচ্ছেন ইমরান খান

অবশ্যই পরুন

আদালত অবমাননার মামলা থেকে মুক্তি পাচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নারী বিচারককে নিয়ে বিরূপ মন্তব্যের জেরে তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করা হয়। এরপরই তিনি ওই বিচারের কাছে ক্ষমা চাওয়ার কথা জানালে আদালত সেটিকে বিশেষ বিবেচনায় নিয়ে ইমরান খানকে এ মামলা থেকে মুক্তি দিচ্ছেন।

ইমরান খান বলেন, আদালত যদি চায়, তাহলে আমি ওই নারী বিচারকের কাছে গিয়ে ক্ষমা চাইব। এবং আমি আর কখনও আদালতের বিচারব্যবস্থা নিয়ে বিরূপ মন্তব্য করব না যা আদালত অবমাননার সামিল।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ইসলামাবাদের উচ্চ আদালতে হাজিরা দিতে গিয়ে তিনি একথা বলেন। খবর আল জাজিরা

তিনি আরও বলেন, ভবিষ্যতে তিনি আদালতের বিরুদ্ধে যায় এমন কোনো কাজ করবেন না। এ সময় তিনি সীমা অতিক্রম করার জন্য ক্ষমা চান।

গত ২০ আগস্ট রাজধানী ইসলামাবাদে এক র‌্যালিতে বিচারক জেবা চৌধুরী এবং সিনিয়র পুলিশ অফিসারের কঠোর সমালোচনা করেন ইমরান খান। মূলত তার দলের নেতা শাহবাজ গিলকে গ্রেপ্তার করার জন্য তিনি এমন মন্তব্য করেন। এরপরই তিনি আদালতের রোষানলে পড়েন।

শাহবাজ গিল এক টিভি অনুষ্ঠানে পাকিস্তানের সামরিক বাহিনীর কর্মকাণ্ড নিয়ে ব্যাপক সমালোচনা করেন। তবে তার এ সমালোচনা পরবর্তীতে ইমরান খানের দল তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) অস্বীকার করে।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ