spot_img

চিনি ও পাম তেলের দাম নির্ধারণ করে দিল সরকার

অবশ্যই পরুন

দেশে খোলা পাম তেল লিটারে ১২ টাকা এবং খোলা চিনির দাম কেজিতে ৬ টাকা কমানো হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

এত দিন প্রতি লিটার ভালো মানের (সুপার) পাম তেল সর্বোচ্চ ১৪৫ টাকায় বিক্রি হচ্ছিল। এখন তা ১৩৩ টাকায় পাওয়া যাবে।

অন্যদিকে প্রতি কেজি খোলা চিনি বিক্রি হচ্ছিল ৯০ টাকায়। এখন তা পাওয়া যাবে ৮৪ টাকায়। আর কেজিপ্রতি প্যাকেটজাত চিনি বিক্রি হচ্ছিল ৯৫ টাকায়। এখন সেটা মিলবে ৮৯ টাকায়। ২৫ সেপ্টেম্বর থেকে নতুন দাম কার্যকর হবে।

বাজার পরিস্থিতি মূল্যায়ন করে পাম তেল ও চিনির দাম কমাতে বাণিজ্য মন্ত্রণালয়কে সুপারিশ করে বাংলাদেশ ট্যারিফ অ্যান্ড ট্রেড কমিশন (বিটিটিসি)। পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হলো।

মিলগেট, পরিবেশক পর্যায়ে পণ্যগুলো কত টাকায় বিক্রি করা যাবে তাও ঠিক করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। মিলগেট থেকে প্রতি লিটার সুপার পাম খোলা তেল ১২৮ টাকায় কিনতে পারবেন পরিবেশকরা। পরে তা ১৩০ টাকায় বিক্রি করতে পারবেন তারা।

অপরদিকে মিলগেটে প্রতি কেজি খোলা চিনি ৭৯ টাকায় কিনতে পারবেনে পরিবেশকরা। পরে তা ৮১ টাকায় বিক্রি করতে পারবেন তারা। আর প্যাকেটজাত চিনি মিলগেটে ৮২ টাকায় কিনে ৮৪ টাকায় বিক্রি করবেন পরিবেশকরা।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ