spot_img

সৃষ্টিকর্তা তাদের মঙ্গল করুক, সমালোচকদের উদ্দেশে রিজওয়ান

অবশ্যই পরুন

সাম্প্রতিক সময়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইভেন্টে সেভাবে পারফর্ম করতে পারছে না পাকিস্তান। এতে করে ব্যর্থতার দায় বর্তাচ্ছে দুই ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের ঘাড়ে। কেননা দুজনই বেশ ধীরগতিতে ইনিংস গড়তে পছন্দ করেন। মাত্র একদিন আগেই সমালোচকদের পাল্টা সমালোচনা করেন বাবর। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টির পর এই ব্যাপারে মুখ খুললেন রিজওয়ান।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ছয় উইকেটে হারের লজ্জা পায় পাকিস্তান। কিন্তু হারের ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মোহাম্মদ রিজওয়ান। তিনি দলের পক্ষে সর্বোচ্চ স্কোর ৪৬ বলে ৬৮ রানের ইনিংস খেলেন।

ম্যাচ শেষে পাকিস্তানের হয়ে সংবাদ সম্মেলনে আসেন রিজওয়ান। সে সময় তিনি তার সমালোচকদের উদ্দেশে বলেন, আমি জানি না সাবেক ক্রিকেটাররা মন্তব্য করে নাকি মিডিয়া করে। সৃষ্টিকর্তা তাদের মঙ্গল করুক। যারাই আমাদের নিয়ে বিতর্ক করে তাদের আমি একটা কথা বলতে চাই। আমাদের মধ্যে কেউ যদি সম্পূর্ণ সততা না নিয়ে দেশের হয়ে খেলে তাহলে সে অসম্মানিত হবে। যে আমাদের নিয়ে কথা বলে, সেও অসম্মানিত হবে। দেশের প্রতি সৎ হওয়া আমাদের কর্তব্য।

সমালোচকদের উদ্দেশে কথা বলতে গিয়ে রিজওয়ান আরও বলেন, তারা পাকিস্তান নিয়ে সবচেয়ে ভালো চিন্তা করছে। আর আমরাও যথাসাধ্য চেষ্টা করছি। আমিও ভুল করি এবং আমি তার চেয়ে ভালো করার চেষ্টা করি। অধিনায়কও উন্নতি করার চেষ্টা করেন, সকলেই চেষ্টা করছেন।

উল্লেখ্য, মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ২০ ওভারে সাত উইকেটের বিনিময়ে ১৫৮ রান করে। মোহাম্মদ রিজওয়ান দলের পক্ষে সর্বোচ্চ স্কোর করেন। জবাবে ইংল্যান্ড ব্যাট করতে নেমে তিন বছরেরও বেশি সময় পরে টি-টোয়েন্টি খেলতে নামা ওপেনার অ্যালেক্স হেলসের অর্ধশতক করেন এবং হ্যারি ব্রুক ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে, ম্যাচের চার বল বাকি থাকতেই ইংল্যান্ডকে লক্ষ্যে নিয়ে যেতে সাহায্য করে।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ