spot_img

বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ, মৃত্যু এক হাজারেরও বেশি

অবশ্যই পরুন

বিশ্ব গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৫৪ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ৯৩১ জন।

এ সংখ্যা নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৩৩ হাজার ২২১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ কোটি ৮০ লাখ ৪৬ হাজার ১০২ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এরপরই আছে রাশিয়া। অন্যদিকে শনাক্তেও শীর্ষে অবস্থান করছে জার্মান ও ফ্রান্স।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট থেকে বুধবার (২১ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৩৮ জনের। নতুন আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩৬৪ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা হলো ১০ লাখ ৭৯ হাজার ২০৬ জন এবং আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯ কোটি ৭৫ লাখ ৯৪ হাজার ৬৮৬ জনে।

মৃত্যুর তালিকায় দ্বিতীয়তে অবস্থান করা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৮ জনের এবং শনাক্ত হয়েছেন ৪৬ হাজার ৪৭৪ জন। এই সংখ্যা নিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮৬ হাজার ২৩৪ জনে এবং শনাক্তের সংখ্যা হলো ২ কোটি ৫ লাখ ৩৫ হাজার ৫৭ জন।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় শীর্ষ থাকা জার্মানে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭১৫ জন এবং মৃত্যু হয়েছে ৯০ জনের। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ কোটি ২৭ লাখ ৯৭ হাজার ৩০৮ জনে এবং মৃত্যুর সংখ্যা হলো ১ লাখ ৪৯ হাজার ১৬৯ জনে।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ