spot_img

রাশিয়ায় পেপসি, সেভেন আপ উৎপাদন বন্ধ করল পেপসিকো

অবশ্যই পরুন

রাশিয়ায় পেপসি, সেভেন আপ এবং মাউন্টেন ডিউ তৈরি করা বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের বহুজাতিক কোম্পানি পেপসিকো ইনকর্পোরেশন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের জেরে ছয় মাস আগেই এসব পণ্যের ‍উৎপাদন বন্ধের ঘোষণা দিয়েছিল কোম্পানিটি। অবশেষে এসব পণ্যের উৎপাদন ও বিক্রির ঘোষণা দিয়েছে পেপসিকো।

রয়টার্স জানিয়েছে, মস্কো ও এর বাইরে কয়েক ডজন সুপারমার্কেট, খুচরা বিক্রেতা ও জিমে অনুসন্ধান চালানোর পরই পেপসিকোর পক্ষ থেকে এ ঘোষণা এলো। গত জুলাই ও আগস্টে রাশিয়ার কারখানা থেকে উত্পাদন তারিখসহ প্রিন্ট করা পেপসির ক্যান ও বোতল খুঁজে পেয়েছে বার্তা সংস্থাটি।

সবশেষ গত ১৭ আগস্ট রাশিয়ায় কোমল পানীয় উৎপাদন করে পেপসিকো। এক বিবৃতিতে তারা জানিয়েছে, পেপসিকোলা, মিরিন্ডা, সেভেন আপ এবং মাউন্টেন ডিউ উৎপাদন করা থেকে সরে এসেছে কোম্পানিটি।

পেপসিকোর একজন মুখপাত্র রাশিয়ায় উৎপাদন বন্ধ রাখার বিষয়টি গত ৮ সেপ্টেম্বর নিশ্চিত করেন। তিনি বলেন, এটি ‘আমাদের ২০২২ সালের মার্চে করা ঘোষণার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ’। তবে বিক্রয় সম্পর্কে আপডেট জানতে চাওয়া হলে এবং সেগুলো বন্ধ করা হয়েছে কিনা তা জানাতে অস্বীকার করেন তিনি।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ