spot_img

এবার ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চান এই ব্রিটিশ বিলিয়নিয়ার

অবশ্যই পরুন

বুধবার (১৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ধনকুবের ইলন মাস্কের এক পোস্টে নড়েচড়ে বসে বিশ্ব। তিনি লেখেন, শিগগিরই ম্যানচেস্টার ইউনাইটেড কিনছেন। তবে কিছু সময় পর নিজেই জানান, ঠাট্টা করেছেন তিনি। তবে সত্যি সত্যি ক্লাবটি কিনতে চাচ্ছেন ব্রিটিশ বিলিয়নিয়ার স্যার জিম র‌্যাটক্লিফ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে জানা যায়, গ্লেজার পরিবার যদি ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রি করতে চায়, তাহলে কিনতে চান ব্রিটেনের বিখ্যাত এই কেমিক্যাল ইঞ্জিনিয়ার ও ব্যবসায়ী। ব্রিটিশ বহুজাতিক কেমিক্যাল প্রতিষ্ঠান ‘ইনিওস’-এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন র‍্যাটক্লিফ।

ইংলিশ লিগের রেকর্ড শিরোপাজয়ী ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ বার ইংলিশ ফুটবলের সর্বোচ্চ স্তরের শিরোপা জেতা দলটার দখলে আছে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও। অথচ ২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসনের বিদায়ের পর আর লিগ জিততে পারেনি তারা। এদিকে বাড়ছে দেনার পরিমাণও। গত মার্চের মধ্যে ক্লাবটির ঋণের পরিমাণও ১১ শতাংশ বেড়ে ৪৯ কোটি ৬০ লাখ পাউন্ডে ঠেকেছে। অথচ সেই বিষয়ে গ্লেজার্সদের অনাগ্রহ ক্ষোভ বাড়াচ্ছে সমর্থকদের।

এদিকে ফুটবলের প্রতি র‍্যাটক্লিফের আলাদা একটা টান আছে। এর আগে যখন চেলসি বিক্রি হয়, তখন ৪০০ কোটি পাউন্ডের বিনিময়ে চেলসির মালিকানা কিনতে গিয়েছিলেন তিনি। তা ছাড়া লিগ ওয়ানের দল নিস, সুইস ক্লাব লুইজিয়ানা-স্পোর্ট এবং ইনিওস গ্রিনডাইয়ার্স সাইক্লিং দলেরও মালিক র‌্যাটক্লিফ।

তবে ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চাওয়ার পেছনে আরও বড় কারণ আছে। এই ধনকুবেরের জন্ম যে ম্যানচেস্টারেই। ম্যানচেস্টার শহরটার ঐতিহ্যে এই ক্লাবটি কতটুকু জায়গা নিয়ে আছে, তা এই কেমিক্যাল ইঞ্জিনিয়ার খুব ভালোভাবে জানেন।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ