spot_img

কাবুলে নামাজের সময় মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২০

অবশ্যই পরুন

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে বড় ধরনের এক বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। এতে বহু মানুষ হতাহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

বিবিসি জানায়, সন্ধ্যায় মাগারিবের মসজিদে নামাজের সময় এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

কাবুলে তালেবান পুলিশের মুখপাত্র খালিদ জাদরানের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমে বলা হয়েছে, নগরীর ১৭তম ডিস্ট্রিক্টে বিস্ফোরণ ঘটেছে। মসজিদের ইমাম নিহত হয়েছেন বলে জানানো হয়েছে খবরে।

জাদরান জানান, নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। কাবুলের একটি হাসপাতাল এক টুইটে বিস্ফোরণের পর ২৭ জনকে সেখানে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে। তাদের মধ্যে ৫ শিশুও আছে।

তালেবান এক গোয়েন্দা কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ৩৫ জন মানুষ আহত কিংবা নিহত হয়ে থাকতে পারেন। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা আছে।

গত সপ্তাহে এই কাবুলেই আত্মঘাতী বোমা হামলায় তালেবানপন্থি এক ধর্মীয় গুরু নিহত হয়েছেন। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

এক তালেবান কর্মকর্তা জানিয়েছেন, কাবুলের খাইরখানা এলাকায় মসজিদে নামাজ চলাকালীন এই বিস্ফোরণ হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

কাবুলে থেকে থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে চলেছে। সম্প্রতি জুমার নামাজ চলাকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল উত্তর আফগানিস্তানের কুন্দুজ শহরের সুন্নি মসজিদ। তাতে প্রাণ গিয়েছিল ৩৩ জনের। গেল রমজানের শেষেও বিস্ফোরণের ঘটনা ঘটেছিল কাবুলের খলিফা আগা গুল জান মসজিদে। সেই বিস্ফোরণেও প্রাণ গিয়েছিল অনেকের।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ