spot_img

‘বিশ্বকাপে পাকিস্তানের কাছে হার ভারতের অনেক ক্ষতি করেছে’

অবশ্যই পরুন

আগামী ২৭ আগস্ট থেকে মাঠে গড়াতে যাচ্ছে এশিয়া কাপের আসর। পরদিনই মাঠে গড়াবে আসরের সবচেয়ে ‘হাইভোল্টেজ’ ম্যাচ। যেখানে মুখোমুখি হবে পাকিস্তান-ভারত। যে ম্যাচের দিকে তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। এ ম্যাচকে নিয়ে চলছে নানা আলোচনা, জল্পনা-কল্পনা। চলছে ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী। এই ম্যাচের আগে ঘুরেফিরে গত বিশ্বকাপের ম্যাচ নিয়ে আলোচনা। পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ মনে করেন, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার ভারতের অনেক ক্ষতি করেছে।

এশিয়া কাপের আসরে পাকিস্তান-ভারতের মধ্যকার মোট তিনটি ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তিনটি না হলেও অন্তত দুটি ম্যাচ হবে এতে কোন সন্দেহ নেই। কেননা এশিয়া কাপের সূচি অন্তত তাই বলছে। যদি উভয় দল টুর্নামেন্টের ফাইনালে ওঠে তাহলে তৃতীয়বারের মতো মুখোমুখি হবে তারা। এছাড়া অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও হবে তাদের দেখা।

এতগুলো ম্যাচের আগে নিজের ইউটিউব চ্যানেলে লতিফ বলেন, ‘আমি মনে করি না বিশ্বকাপ তাদের (ভারত) মনে আছে। তারা সিরিজ ধরে ধরে এগুচ্ছে, মনে রাখতে হবে প্রতি সিরিজে দলগুলো বদলে যাচ্ছে। তাদের মনোযোগ থাকবে এশিয়া কাপে। পাকিস্তানের বিপক্ষে হার ভারতীয় দলের অনেক ক্ষতি করেছে, তাই তারা সেটা কাটিয়ে ওঠার চেষ্টা করছে।

রশিদ লতিফ বিশ্বাস করেন এশিয়া কাপ ভারত জিততে পারে। সেরা সব খেলোয়াড়কে পেলে তারা ফেভারিট হিসেবে টুর্নামেন্টে অংশ নিবে মনে করে লতিফ বলেন, আপনি যত খুশি সিরিজ খেলতে পারেন কিন্তু ভারত ও পাকিস্তান ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ থাকবে। আমি বিশ্বাস করি ভারতীয় দল, বোর্ড ও ম্যানেজমেন্ট এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে গুরুতর দৃষ্টি দেবে। তারা এশিয়া কাপ জিততে চায় এবং যদি সব খেলোয়াড়কে পায় ভারত হতে যাচ্ছে ফেভারিট দল।

বিশ্বকাপ বা বড় প্রতিযোগিতায় দ্বৈরথে ভারতই পাকিস্তানের চেয়ে এগিয়ে। কিন্তু গত বছর টি–টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জয় পরিস্থিতি পাল্টে দিয়েছে বলে মনে করেন রশিদ লতিফ। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন তাদের সঙ্গে মানানসই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ওরা সর্বস্ব বিলিয়ে দেবে মাঠে। গত ২০ বছরের দ্বৈরথে ভারতই এগিয়ে। কিন্তু সর্বশেষ ম্যাচটি পাকিস্তান ১০ উইকেটে জিতেছে। পরিকল্পনা সাজাতে গিয়ে এটাও মাথায় থাকবে।

সর্বশেষ সংবাদ

সন্ধ্যায় যেসব আমল করলে ভালো কাটবে সারারাত

প্রতিটি সময়েরই আমল রয়েছে। কিন্তু সব আমল জানা নেই আমাদের। তবে কুরআন-হাদিসে উল্লেখ রয়েছে আমলগুলো। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের...

এই বিভাগের অন্যান্য সংবাদ