spot_img

নারী সেনাদের জন্য বিশেষ সুবিধা সম্বলিত অন্তর্বাস আনতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

অবশ্যই পরুন

সেনাবাহিনীতে নারী সৈনিকদের জন্য বিশেষ সুবিধা সম্বলিত অন্তর্বাস পরার সুবিধা যুক্ত করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। নতুন এই অন্তর্বাস ‘আর্মি ট্যাকটিকাল ব্রাসিয়া ‘ নামে পরিচিত। যুক্তরাষ্ট্রের আর্মি ইউনিফর্ম বোর্ডের অনুমোদনের অপেক্ষায় রয়েছে এ পোশাক। যদি এটির অনুমোদন দেওয়া হয় তাহলে যুক্তরাষ্ট্রে নারী সেনা সদস্যদের জন্য এটিই হতে যাচ্ছে প্রথম কোনো স্বীকৃতি অফিসিয়াল অন্তর্বাস পোশাক। খবর সিএনএন‘র।

এ বছরই আর্মি ইউনিফর্ম বোর্ডের কাছে সোলজার সেন্টার ডিজাইন, প্যাটার্ন এন্ড পোটোটাইপ টিম এই অন্তর্বাসের সুবিধা এবং ডিজাইন সম্পর্কে ব্যাখ্যা প্রদান করবে। যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর কমব্যাট ক্যাপাবিলিটিস ডেভেলপমেন্ট কমান্ড সোলজারের একজন মুখপাত্র সিএনএনকে একথা বলেন।

আর্মি বোর্ড এটির অনুমোদন দিলেই যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীতে নতুন একটি পোশাক যুক্ত হবে।

এমন অন্তর্বাস তৈরির করার জন্য সেন্টার ফর ডেভেলপমেন্ট (ডেভকম) একটি জরিপ চালিয়ে। ওই সকল নারীদের উপর জরিপ চালানো হয় যারা যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে সেনা সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

মূলত যুদ্ধক্ষেত্রে নারী সৈন্যরা যাতে বেশ আরামদায়ক পোশাক পরতে পারে সেই ধারণা থেকেই এই অন্তর্বাস তৈরি করা হয়েছে। এ বছরের শেষে এটির অনুমোদন দিতে পারে বলে আশা করছে ডেভকম।

সর্বশেষ সংবাদ

সিরিয়ায় ব্যাপক গোলাবর্ষণে শিশুসহ নিহত ১৩

তুরস্কের সঙ্গে সিরিয়ার উত্তর সীমান্তে সহিংসতার দুটি পৃথক ঘটনায় কমপক্ষে ১৩ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। একটি যুদ্ধ পর্যবেক্ষণকারী...

এই বিভাগের অন্যান্য সংবাদ