spot_img

ন্যান্সি পেলোসির ওপর নিষেধাজ্ঞা দিলো চীন

অবশ্যই পরুন

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে চীন। শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞা আরোপ করে। পেলোসি ছাড়াও তার পরিবারের সদস্যদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে চীন।

চীনের গ্লোবাল টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তাইওয়ান সফর না করতে বেইজিংয়ের উদ্বেগ এবং বিরোধিতাকে পাত্তা দেননি পেলোসি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, এটি চীনের অভ্যন্তরীণ বিষয়ে গুরুতর হস্তক্ষেপ, দেশটির সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতাকে ক্ষুণ্ন করে। এছাড়া এক চীন নীতিকে পদদলিত এবং তাইওয়ান প্রণালীর শান্তি ও স্থিতিশীলতা হুমকিতে ফেলে দিয়েছে।

পেলোসির তাইওয়ান সফরের প্রতিক্রিয়ায় এমন পদক্ষেপের ঘোষণা দিলো চীন। ২৫ বছরের মধ্যে এটিই প্রথম কোনো শীর্ষ পর্যায়ের মার্কিন কর্মকর্তার তাইওয়ান সফর।

সফরের সময় তাইওয়ানের গণতন্ত্র, অর্থনৈতিক সাফল্য ও মানবাধিকার পরিস্থিতির ব্যাপক প্রশংসা করেন পেলোসি। এর প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার তাইওয়ানের চারপাশে সামরিক মহড়া শুরু করে চীন। মহড়ায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার কথাও জানায় বেইজিং।

সর্বশেষ সংবাদ

সন্ধ্যায় যেসব আমল করলে ভালো কাটবে সারারাত

প্রতিটি সময়েরই আমল রয়েছে। কিন্তু সব আমল জানা নেই আমাদের। তবে কুরআন-হাদিসে উল্লেখ রয়েছে আমলগুলো। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের...

এই বিভাগের অন্যান্য সংবাদ