spot_img

মোস্তাফিজকে নিয়ে রাজস্থানের আমিরাত পর্ব শুরু

অবশ্যই পরুন

কলকাতা নাইট রাইডার্সের একাদশে ছিলেন না সাকিব আল হাসান। তবে রাজস্থান রয়্যালসের একাদশে যে মোস্তাফিজুর রহমান থাকবেন, তা এক প্রকার অনুমিতই ছিল। কারণ আইপিএল স্থগিত হওয়ার আগে দলটির অন্যতম সফল বোলার ছিলেন তিনিই। তার উপর সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে রয়েছেন বাংলাদেশের এ পেসার।

৪২তম জন্মদিনে দর্শক থাকছেন ক্রিস গেইল। এই হার্ডহিটারকে ছাড়াই দল ঘোষণা করেছেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। অন্যদিকে রাজস্থানে অভিষেক হচ্ছে এভিন লুইসের। পাঞ্জাব ইশান পোরেল, এইডেন মার্করাম ও আদিল রশিদকে নিয়েছে। রাজস্থানের একাদশে মোস্তাফিজের সঙ্গে অন্য তিন বিদেশি খেলোয়াড় লিয়াম লিভিংস্টোন, ক্রিস মরিস ও লুইস।

মঙ্গলবার দুবাইয়ে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামছে রাজস্থান রয়্যালস। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। তবে ম্যাচের চেয়ে মোস্তাফিজের একাদশে থাকা না থাকা নিয়েই ছিল যতো কৌতূহল।

গত মে’তে আইপিএল স্থগিত হওয়ার আগেই রাজস্থানের দলে নিজের জায়গাটা পাকা করেছিলেন মোস্তাফিজ। ৭ ম্যাচে ৮টি উইকেট তার। তবে সবচেয়ে বড় কথা কার্যকরী বোলিং করেছেন তিনি। ডেথ ওভারে (১৭ থেকে ২০ ওভার) সবচেয়ে মিতব্যয়ী বোলিংও তার। ওভার প্রতি দিয়েছেন ৮.৮১ রান। ডেথ ওভারে মোস্তাফিজ ছাড়া কেবল জাসপ্রিত বুমরাহ (৮.৮৭) ওভার প্রতি নয়ের কম রান দিতে পেরেছেন।

অবশ্য মোস্তাফিজের জায়গাটা নিশ্চিত হয় ইংলিশ পেসার জোফরা আর্চারের ইনজুরিতে। এছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আরেক পেসার অ্যান্ড্রু টাই নিজেকে সরিয়ে নেওয়ায় একসময় বিদেশি খেলোয়াড়ের কোটা পূরণই কঠিন হয়ে গিয়েছিল রাজস্থানের। সুযোগটা কাজে লাগিয়ে নিজেকে প্রমাণ করেন মোস্তাফিজ।

বাংলাদেশ জাতীয় দলের হয়েও সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফর্ম করেছেন মোস্তাফিজ। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারানোর অন্যতম নায়কই ছিলেন তিনি। এছাড়া নিউজিল্যান্ড সিরিজেও দারুণ বোলিংয়ে ধারাবাহিকতা বজায় রাখেন। সবমিলিয়ে ২০২১ সালে টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি মোস্তাফিজ। পেয়েছেন ৪৩টি উইকেট। এ বছর তার চেয়ে বেশি উইকেট পেয়েছেন কেবল আফগান স্পিনার রশিদ খান (৪৫টি)।

পাঞ্জাব কিংস: 

লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, এইডেন মার্করাম, দিপক হুদা, নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, আদিল রশিদ, ইশান পোরেল, হারপ্রিত ব্রার, আর্শদিপ সিং ও মোহাম্মদ সামি।

রাজস্থান রয়্যালস: 

এভিন লুইস, ইয়াশাসভি জাইসওয়াল, সাঞ্জু স্যামসন, লিয়াম লিভিংস্টোন, মাহিপাল লামরোর, রায়ান পরাগ, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, কার্তিক তিয়াগি, মোস্তাফিজুর রহমান ও চেতন সাকারিয়া।

সর্বশেষ সংবাদ

প্রবাসীদের জন্য ডিসেম্বরের মধ্যে সাপোর্ট সেন্টার: মন্ত্রী

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে রাজধানীর এয়ারপোর্টের পাশে প্রবাসীদের জন্য একটি সাপোর্ট সেন্টার চালু করতে চায় সরকার। একই সঙ্গে প্রবাসীদের...

এই বিভাগের অন্যান্য সংবাদ