spot_img

ইরানের প্রেসিডেন্ট রায়িসি ও পুতিনের ফোনালাপ

অবশ্যই পরুন

ইরান এবং রাশিয়ার মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করার উদ্যোগ নেয়া হচ্ছে। এর অংশ হিসেবে টেলিফোনে আলাপ করেছেন ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মঙ্গলবার শেষ বেলায় দুই নেতা টেলিফোনে কথা বলেন। যৌথভাবে করোনাভাইরাসের ভ্যাকসিন উৎপাদনের বিষয় নিয়েও আলোচনা করেন দুই প্রেসিডেন্ট।

ফোনালাপে প্রেসিডেন্ট রায়িসি বলেন, ‘আমরা মস্কোর সঙ্গে সহযোগিতা এবং সর্বক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন করতে চাই।’ তিনি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের বিষয়ে জোর দিয়ে বলেন, তেহরান ও মস্কো যৌথভাবে করোনাভাইরাসের টিকা উৎপাদন করতে পারে। এই সহযোগিতা প্রাণঘাতী ভাইরাসটি বিশ্ব থেকে নির্মূল না হওয়া পর্যন্ত অব্যাহত থাকা উচিত বলেও তিনি উল্লেখ করেন।

ফোনালাপে প্রেসিডেন্ট পুতিন বলেন, মুহূর্তে তিনি নিজেকে কিছুটা ‘গুটিয়ে রেখেছেন’ তবে দুজনের মধ্যে বৈঠক আয়োজন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এ ছাড়া, ইরানের সঙ্গে যৌথভাবে করোনাভাইরাসের ভ্যাকসিন উৎপাদনের ওপরও তিনি জোর দেন। সূত্র: পার্স টুডে

সর্বশেষ সংবাদ

বার্বাডোজের প্রধানমন্ত্রী মোটলির শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নিই ইয়র্কে তাঁর অবস্থানস্থল লোটে নিউইয়র্ক প্যালেসে সোমবার সৌজন্য সাক্ষাৎ...

এই বিভাগের অন্যান্য সংবাদ