spot_img

বড় জয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু জুভেন্টাসের

অবশ্যই পরুন

জয় দিয়েই নিজেদের চ্যাম্পিয়নস লিগ যাত্রা শুরু করল ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। প্রথমার্ধের তিন গোলেই স্বস্তির জয় পেয়েছে সিরি’আতে এখনো জয়ের দেখা না পাওয়া দলটি।

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘এইচ’এর ম্যাচে সুইডেনের এলেডা স্টেডিয়ামে স্বাগতিক মালমোকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। ইতালির দলটির হয়ে গোল করেছেন আলেক্স সান্দ্রো, পাউলো দিবালা ও আলভারো মোরাতা।

এ নিয়ে তৃতীয় বারের মত মুখোমুখি হয় দুই দল, যেখানে তিনটিতেই জয়ের দেখা পেল জুভেন্টাস। এর আগে সবশেষ এবং প্রথম বারের মত ২০১৪-১৫ মৌসুমে একই গ্রুপে পড়েছিল মালমো এফসি ও জুভেন্টাস। এ ম্যাচ জয়ের মধ্যে সুইডেনের কোন ক্লাবের কাছে না হারার রেকর্ড ধরে রাখলো ইতালিয়ান জায়ান্টরা।

পুরো ম্যাচে ৬১ শতাংশ বল দখল নিয়ে মালমোকে কোনরকম সুযোগ দেয়নি সফরকারীরা। এছাড়া মালমোর পোস্টে ১৬টি শট নিলেও অন টার্গেট ছিল ৮টি শট।

ম্যাচের ২৩তম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্দ করে তিন লাতিন আমেরিকান ফুটবলারের প্রচেস্টায় এগিয়ে যায় জুভেন্টাস। কুয়াদাদুর ক্রস থেকে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান আলেক্স সান্দ্রো।

প্রথমার্ধের বিরতিতে যাবার আগ মুহুর্তে মালমোকে নিয়ে ছেলে খেলা করে জুভেন্টাস। দুই মিনিটে দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় এলেগ্রির শিষ্যরা। বক্সে মধ্যে মোরাতাকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে দ্বিতীয় গোল এনে দেন আর্জন্টাইন পাউলো দিবালা।

এর ঠিক পরের মিনিটেই জুভেন্টাসকে তৃতীয় গোলের স্বাদ দেন স্প্যানিশ আলভারো মোরাতা।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর বেশ কয়েকবার সুযোগ পেলেও ফিনিশিংয়ের অভাবে জালের খোজ পায়নি দিবালা, মোরাতারা।

গ্রুপ এইচে এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস। আগামী ৩০ সেপ্টেম্বর চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচে ইংলিশ ক্লাব চেলসির মুখোমুখি হবে জুভেন্টাস।

সর্বশেষ সংবাদ

পশ্চিমবঙ্গে কেন বিজেপি-র সভাপতি বদল?

সোমবার রাতে দিলীপ ঘোষকে সরিয়ে সাংসদ সুকান্ত মজুমদারকে রাজ্য বিজেপি-র সভাপতি করা হয়েছে। দিলীপ ঘোষের সভাপতি থাকার মেয়াদ ছিল...

এই বিভাগের অন্যান্য সংবাদ