spot_img

বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি!

অবশ্যই পরুন

রঙিন পোশাকে নেতৃত্ব হারাতে পারেন বিরাট কোহলি; গত দুই বছরে এমন গুঞ্জন অনেকবারই শোনা গেছে। কিন্তু কোনোবারই গুঞ্জন সত্যি হয়নি। এবার হয়তো তেমন কিছুই হতে যাচ্ছে। আর সেটা কোহলির নিজের সিদ্ধান্তেই। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়তে পারেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

এমনই খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। তাদের খবরে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন কোহলি। তার জায়গায় অধিনায়ক হতে যাচ্ছেন রোহিত শর্মা। তবে টেস্টের অধিনায়কত্বে থাকবেন কোহলিই।

নেতৃত্বের পালাবদলের হিসাবে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাফল্যের হার বরাবরই আলোচনায় ছিল ভারতীয় ক্রিকেটে। অধিনায়ক রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সকে পাঁচটি আইপিএল শিরোপা জিতিয়েছেন। কোহলির হাত এখনও শূন্য। জাতীয় দলেও ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে সাফল্য পেয়েছেন রোহিত। তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জেতে ভারত। কোহলির নেতৃত্বে এখনও কোনো শিরোপা জেতেনি ভারত।

যদিও এসব কারণে কোহলির নেতৃত্বে প্রভাব পড়ছে না বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। ব্যাটিংয়ে মনোযোগ দিতেই অধিনায়কত্ব ছাড়বেন তিনি। ব্যাট হাতে সময়টা তার একেবারেই ভালো যাচ্ছে না। মুড়ি-মুড়কির মতো সেঞ্চুরি করা ডানহাতি এই ব্যাটসম্যানই দুই বছরের বেশি সময় ধরে ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পাননি। টেস্টেও সেঞ্চুরি করতে না পারার দুই বছর হতে চললো। এবার তাই পুরোপুরি ব্যাটিংয়ে মন দিতে নেতৃত্ব ছাড়তে চান কোহলি।

টাইমস অব ইন্ডিয়া বিসিসিআইয়ের সূত্রের বরাত দিয়ে লিখেছে, ‘বিরাট নিজেই এই ঘোষণা দেবে। তার কাছে মনে হচ্ছে, নিজের ব্যাটিংয়ে আরও নজর দেওয়া প্রয়োজন এবং তার সব সময়ের চাওয়া যা, সেটা হলো বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়া, সেখানে আরও মনোযোগী হওয়া দরকার।’

পত্রিকাটি জানিয়েছে, কোহলি নিজেই অনুভব করছেন; তিন সংস্করণে অধিনায়কত্বের চাপ তার ব্যাটিংয়ে নেতিবাচক প্রভাব ফেলছে। এ নিয়ে নিয়ে রোহিত ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলি লম্বা আলোচনা করেছেন বলেও দাবি পত্রিকাটির।

সর্বশেষ সংবাদ

ইনজুরিতে পড়েছেন মেসি

লিগ ওয়ানের সবশেষ ম্যাচে লিওঁর বিপক্ষে লিওনেল মেসিকে ৭৬ মিনিটে মাঠ থেকে তুলে নেন প্যারিস সেন্ট জার্মেই কোচ মাউরিসিও...

এই বিভাগের অন্যান্য সংবাদ