spot_img

ওয়ারহোম নিজেই ভাঙলেন নিজের বিশ্বরেকর্ড

অবশ্যই পরুন

কারস্টেন ওয়ারহোম নরওয়ের ২৫ বর্ষী অ্যাথলেটের জন্য মঙ্গলবার দিনটা এসেছে সোনার হাসিতে। সেটি আবার যেনতেন ভাবে নয়, নিজের গড়া আগের বিশ্বরেকর্ড নতুন করে লিখে।

টোকিও অলিম্পিকে এদিন ছেলেদের ৪০০ মিটার হার্ডলসে নেমেছিলেন কারস্টেন ওয়ারহোম। সোনার পদক নিশ্চিতের পর যেন বিশ্বাসই করতে পারছিলেন না কীর্তিটা গড়ে ফেলেছেন!

হার্ডলসে ৪৫.৯৪ সেকেন্ড সময় নিয়ে ইভেন্ট শেষ করেছেন ওয়ারহোম। যেটি নতুন বিশ্বরেকর্ড। আগের বিশ্বরেকর্ডের সময় ৪৬.৭০ সেকেন্ড টাইমিং করেছিলেন তিনি।

মাত্র একমাসের ব্যবধানে দুবার বিশ্বরেকর্ড ভাঙা-গড়া সারলেন ওয়ারহোম। আগে কোনো অ্যাথলেটই যেটি করে দেখাতে পারেননি। মাসখানেক পূর্বে কেভিন ইয়ংয়ের ২৯ বছর পুরনো বিশ্বরেকর্ডটি ভেঙে সুসময়ে প্রবেশ করে নরওয়েজিয়ান তারকা।

ওয়ারহোমের দিনে ছেলেদের ৪০০ মিটার হার্ডলসের রুপা গেছে যুক্তরাষ্ট্রের ঝুলিতে, রাই বেঞ্জামিন ৪৬.১৭ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেছেন। বেঞ্জামিনও টপকে গেছেন ওয়ারহোমের আগের বিশ্বরেকর্ডটি। যদিও দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

এ ইভেন্টে ব্রোঞ্জ ব্রাজিলের আলিসন দস সান্তোসের, তিনি ৪৬.৭২ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নিল মালয়েশিয়া

চলমান করোনা মহামারীর কারণে বাংলাদেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে মালয়েশিয়া। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে...

এই বিভাগের অন্যান্য সংবাদ