spot_img

যেভাবে বিশ্বের শীর্ষ ধনী হলেন আর্নলড

অবশ্যই পরুন

এইতো সেদিন পৃথিবী ছেড়ে যখন মহাকাশে পাড়ি দিলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস, হোক অল্প সময়ের জন্য, তার অনুপস্থিতিতে পৃথিবীর শীর্ষ ধনী কে হলেন তা নিয়ে আলোচনা কম হয়নি। অল্প সময়ের সেই ১১ মিনিটের জন্য নয় বরং সত্যি সত্যি এবার বেজোসকে হটিয়ে পৃথিবীর শীর্ষ ধনী হয়ে গেলেন বার্নার্ড আর্নলড।

গত শুক্রবার (২৭ জুলাই) এক দিনে অ্যামাজনের শেয়ারের ৭ দশমিক ৬ শতাংশ দরপতন হয়। তাতে বেজোসের সম্পদ কমে যায় ১ হাজার ৩০০ কোটি ডলার। সেই সুযোগে ফরাসি বিলাসপণ্যের প্রতিষ্ঠান মোয়েট হেনেসি লুই ভিটনের (এমএইচএলভি) মালিক বার্নার্ড আর্নলড বিশ্বের সবচেয়ে ধনী বনে যান বলে জানিয়েছে ফোর্বস।

সম্প্রতি এই দুই ধনকুবেরের মধ্যে নীরব প্রতিযোগিতা চলছিল। দীর্ঘদিন ধরে বেজোসই ছিলেন শীর্ষে। তার সাম্প্রতিক মহাকাশযাত্রার খরচও তাকে শীর্ষ ধনীর অবস্থান থেকে সরাতে পারেনি। তবে এবার বেজোসকে হটিয়েই দিলেন বার্নার্ড আর্নলড।

শুক্রবারের শেয়ারবাজারে আর্নলড খুব বেশি সুবিধা করতে না পারলেও সপ্তাহান্তে তার সম্পদের পরিমাণই ছিলো বেজোসের তুলনায় বেশি। তার ছিল ১৯ হাজার ২৯০ কোটি ডলার, যা বেজোসের থেকে ৫০ কোটি ডলার বেশি। আর এভাবেই সম্পদ আহরণের দৌড়ে বেজোসকে টপকে যান তিনি।

সর্বশেষ সংবাদ

ইনজুরিতে পড়েছেন মেসি

লিগ ওয়ানের সবশেষ ম্যাচে লিওঁর বিপক্ষে লিওনেল মেসিকে ৭৬ মিনিটে মাঠ থেকে তুলে নেন প্যারিস সেন্ট জার্মেই কোচ মাউরিসিও...

এই বিভাগের অন্যান্য সংবাদ