spot_img

জাপানকে উড়িয়ে দেয়ার হুমকি চীনের

অবশ্যই পরুন

জাপান যদি তাইওয়ানকে সাহায্য করে তাহলে পরমাণু বোমায় তার জবাব দেয়া হবে। সোজা কথায় তাইওয়ানকে সাহায্য করলে জাপানের উপর পরমাণু হামলা চালাবে চীন।

চীনের কমিউনিস্ট পার্টির (সিসিপি) সাম্প্রতিক একটি ভিডিওতে এসব কথা শোনা যায়।

ফক্স নিউজ বলছে, ভিডিওতে বলা হয়- জাপান আত্মসমর্পণ না করা পর্যন্ত লাগাতার পরমাণু হামলা করবে চীন। তাওয়ান নিউজের দাবি, এই হুমকি ভরা ভিডিওটি চীনের জিগুয়া প্ল্যাটফর্মে পোস্টও করা হয়েছিল। কিন্তু ২০ লাখ ভিউয়ের পর ভিডিওটি ডিলিট করে দেয়া হয়। ততক্ষণে এই ভিডিও’র কপি ইউটিউব এবং টুইটারে আপলোড করা হয়ে গেছে।

প্রায় দুই সপ্তাহ আগে তাইওয়ানের পক্ষ নিয়ে কথা বলে জাপান। টোকিও জানায়, যুক্তরাষ্ট্র ও জাপানের একসঙ্গে হাত মিলিয়ে তাইওয়ানের স্বাতন্ত্র্য রক্ষা করা উচিত। জাপানের উপ-প্রধানমন্ত্রী তারো আসো বলেন, তাইওয়ানকে নিশ্চিতভাবেই সাহায্য করবে জাপান।

তিনি আরও বলেন, তাইওয়ানে কোনও বড় ঘটনা ঘটলে তার প্রভাব সরাসরি জাপানের উপর পড়বে। গ্লোবাল টাইমস বলছে, তাইওয়ানে চীনা হামলায় জাপানি সেনার সাহায্য করার প্রস্তাব শুনেই তীব্র ক্ষুব্ধ হয়ে ওঠে বেইজিং। এরপরই সতর্ক করতে এমন ভিডিও বার্তা দেয়া হয়।

সর্বশেষ সংবাদ

ইংল্যান্ডের বাংলাদেশ সফর দেড় বছর পিছিয়ে গেল

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু হঠাৎ-ই সিরিজটি স্থগিতের...

এই বিভাগের অন্যান্য সংবাদ