spot_img

টানা ৬ দিন বন্ধের কবলে আখাউড়া স্থলবন্দর

অবশ্যই পরুন

পবিত্র ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটির কারণে টানা ৬ দিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের উত্তর পূর্বাঞ্চল রাজ্যগুলোর সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

মঙ্গলবার (২০ জুলাই) সকাল থেকে আগামী ২৫ জুলাই পর্যন্ত এই বন্দর বন্ধ থাকবে বলে নিশ্চিত করেছেন আখাউড়া স্থলবন্দর আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী এপার-ওপার কার্যক্রম বন্ধ রয়েছে। শুধুমাত্র দুই দেশে আটকেপড়া, কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারী যাত্রীরা নিজ দেশে প্রত্যাবর্তন করতে পারবেন।

শফিকুল ইসলাম বলেন, দুই দেশের ব্যবসায়ীদের আলোচনার প্রেক্ষিতে মঙ্গলবার (২০ জুলাই) থেকে রোববার (২৫ জুলাই) পর্যন্ত আখাউড়া- আগরতলা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী সোমবার (২৬ জুলাই) সকাল থেকে এ স্থলবন্দর সীমান্তপথে মাছ রপ্তানির মধ্যদিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ আব্দুল হামিদ জানান, করোনা পরিস্থিতিতে ভারত-বাংলাদেশ স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হাইকমিশনের নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি নিয়ে সপ্তাহে (রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার) এ তিনদিন সকাল ৮ থেকে বিকাল ৩টার মধ্যে পাসপোর্টধারীরা দেশে আসতে পারবেন।

সর্বশেষ সংবাদ

এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পূর্ব একলাশপুরে দাউদ ইব্রাহিম নামে একটি এতিমখানা ও নূরানী মাদ্রাসায় খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ অবস্থায় ১৮ শিক্ষার্থীকে...

এই বিভাগের অন্যান্য সংবাদ