spot_img

সিনোভ্যাকের টিকা পেল রামেক শিক্ষার্থীরা

অবশ্যই পরুন

রাজশাহীতে প্রথম দিনে চীনা প্রতিষ্ঠান সিনোভ্যাকের তৈরি করোনাভ্যাক টিকা পেয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) শিক্ষার্থীরা।

শনিবার (১৯ জুন) সকাল ১০টায় থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরীক্ষা হলে এই কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে ২১০ জন মেডিকেল শিক্ষার্থীকে করোনাভ্যাক টিকা দেওয়ার কথা জানিয়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার (১৬ জুন) রাজশাহীতে ৩১ হাজার ২০০ ডোজ সিনোভ্যাকের তৈরি টিকা করোনাভ্যাক টিকা এসে পৌঁছেছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানান।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, যেসব মেডিকেল শিক্ষার্থী পরীক্ষা শেষ করে ইন্টার্ন চিকিৎসক হিসেবে যোগদান করবেন, তাদের এই টিকা প্রাপ্তিতে অগ্রাধিকার দেওয়া হয়েছে। রবিবার (২০ জুন) বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং সোমবার (২১ জুন) ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীদের এই টিকা দেওয়া হবে।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, আজ রামেক শিক্ষার্থীকে এই টিকা দেওয়া হলো। এ ছাড়া পর্যায়ক্রমে রাজশাহী অন্য সব মেডিকেল কলেজের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে।

পরিচালক বলেন, মেডিকেল শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার আদেশ এসেছে। তাই তাদের টিকা দেওয়া হচ্ছে। এতে কত শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে, তা এই মুহূর্তে বলা সম্ভব না।

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানিয়েছেন, চীনা এই টিকা পেতে নতুন করে নিবন্ধনের সুযোগ নেই। যারা নিবন্ধন করে এক ডোজও টিকা নিতে পারেননি, তাদের এই টিকা দেওয়া হবে। আর যারা কোভিশিল্ডের প্রথম ডোজ নিয়েছেন, তারা এই ভ্যাকসিন নিতে পারবেন না।

সর্বশেষ সংবাদ

পার্টিকে অনুসরণ করুণ: শি জিনপিং

 সম্প্রতি তিব্বত সফর করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তিনি সেখানকার বাসিন্দাদের দেশটির ক্ষমতাসীন চীনা কমিউনিস্ট পার্টিকে অনুসরণ করার নির্দেশনা...

এই বিভাগের অন্যান্য সংবাদ