spot_img

ডুয়েটের ভর্তি পরীক্ষা সেটেম্বরে

অবশ্যই পরুন

করোনা পরিস্থিতি বিবেচনায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ভর্তি পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে। আগামী ৫ ও ৬ সেটেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। বুধবার (১৬ জুন) ডুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে ডুয়েটের রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল আবেদিন বলেন, আগামী ১১ ও ১২ জুলাই ডুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেটা স্থগিত করা হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতি ও অনেক শিক্ষার্থীর ফল না পাওয়ার প্রেক্ষাপটে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক বিভিন্ন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ফল দিতে না পারায় অনেক শিক্ষার্থী ডুয়েট ভর্তি আবেদন করতে পারেননি। এই অবস্থায় ভর্তি পরীক্ষা পেছানো ও আবেদনের সময়সীমা বাড়ানোর দাবি তোলেন শিক্ষার্থীরা।

এ প্রসঙ্গে ডুয়েট রেজিস্ট্রার বলেন, সবকিছু বিবেচনায় নিয়ে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে। এছাড়া আবেদনের সময়সীমাও বাড়ানো হয়েছে। আগামী ১৮ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

পরীক্ষার নতুন তারিখ প্রসঙ্গে ড. আনোয়ারুল আরও বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ ও ৬ সেটেম্বর ডুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

রাতের আধারে পোল্যান্ডের করোনা টিকাদান কেন্দ্রে সন্ত্রাসী হামলা

রাতের আধারে পোল্যান্ডের একটি করোনা টিকাদান কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (২ তারিখ) মধ্য রাতে জামোস্ক শহরের টিকাকেন্দ্রে পেট্রোল...

এই বিভাগের অন্যান্য সংবাদ