spot_img

বজ্রপাতে চার মাসে ১৭৭ জনের মৃত্যু: এসএসটিএএফ

অবশ্যই পরুন

সারাদেশে চার মাসে বজ্রপাতে ১৭৭ জনের মৃত্যু হয়েছে। সেভ দ্য সোসাইটি অ্যান্ড থান্ডারস্টর্ম অ্যাওয়ারনেস ফোরামের (এসএসটিএএফ) করা এক জরিপে এ তথ্য পাওয়া গেছে। শুক্রবার দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এসএসটিএএফ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের মার্চ থেকে জুন পর্যন্ত চার মাসে বজ্রপাতে ১৭৭ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এই সময়ের মধ্যে আহত হয়েছে ৪৭ জন। এর মধ্যে শুধু কৃষি কাজ করতে গিয়েই মৃত্যু হয়েছে ১২২ জনের। বজ্রপাত ও কালবৈশাখী ঝড়ের মধ্যে আম কুড়াতে গিয়ে বজ্রাঘাতে মারা গেছেন ১৫ জন। ঘরে অবস্থানকালীন বজ্রপাতে মারা গেছেন ১০ জন, নৌকায় মাছ ধরার সময় ছয় জন, মাঠে গরু আনতে গিয়ে পাঁচ জন, মাঠে খেলা করার সময় তিন জন ও বাড়ির আঙিনায়/উঠানে খেলা করার সময় ছয় জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, ভ্যান বা রিকশা চালানোর সময় দুই জন ও গাড়ির ভেতরে অবস্থানকালীন বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ১৭৭ জনের মধ্যে ১৪৯ জন পুরুষ ও ২৮ জন নারী। তাদের মধ্যে ১৩ শিশু ও নয় জন কিশোর-কিশোরী রয়েছেন।

জাতীয় দৈনিক, স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টালের নিউজ ও টেলিভিশনের স্ক্রল পর্যবেক্ষণের মাধ্যমে এসএসটিএএফ বজ্রপাতে হতাহতের এই পরিসংখ্যান করেছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সর্বশেষ সংবাদ

রাতের আধারে পোল্যান্ডের করোনা টিকাদান কেন্দ্রে সন্ত্রাসী হামলা

রাতের আধারে পোল্যান্ডের একটি করোনা টিকাদান কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (২ তারিখ) মধ্য রাতে জামোস্ক শহরের টিকাকেন্দ্রে পেট্রোল...

এই বিভাগের অন্যান্য সংবাদ