spot_img

অবৈধ দখল-দুষণমুক্ত ঢাকা গড়বো: মেয়র আতিক

অবশ্যই পরুন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, অবৈধ দখল ও দূষণমুক্ত সবার বাসযোগ্য আধুনিক নগরী গড়ে তোলার লক্ষ্যে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। তিনি বলেন, নগরীর জলাবদ্ধতা ও উদ্ভূত সমস্যা সমাধানের লক্ষ্যে সাধারণ ও সংরক্ষিত মোট ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে ১০ লাখ টাকা করে থোক বরাদ্দ প্রদানের ঘোষণা দেন। তিনি বলেন, জনতার শক্তিই বড় শক্তি। এই শক্তিকে কাজে লাগিয়ে অবৈধ দখল ও দূষণমুক্ত নগরী গড়ে তুলতে হবে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) রাজধানীর মিরপুরে ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ২য় পরিষদের ৬ষ্ঠ কর্পোরেশন সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ডিএনসিসি মেয়র আগামী ১ মাসের মধ্যে সকল অবৈধ দখল বিশেষ করে অবৈধ দখলে থাকা খালগুলো সম্পর্কে সুস্পষ্ট তথ্য সরবরাহের জন্য সকল কাউন্সিলরের প্রতি আহবান জানান।

ডিএনসিসি মেয়র বলেন, সম্মানিত নাগরিকদের তথ্য ও সেবা গ্রহণ, মতামত জানানো এবং অভিযোগ দাখিলের জন্য ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস, জরুরী সেবা সংক্রান্ত ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।

তিনি বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

মেয়র বলেন, তিনি কথায় নয় কাজে বিশ্বাসী বলেই পহেলা জুন ঢাকায় দীর্ঘ সময় ধরে রেকর্ড ৮৫ মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হলেও দ্রুততম সময়ের মধ্যেই নগরবাসীকে জলজট থেকে মুক্ত করা সম্ভব হয়েছে।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

রাশিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নতুন নিষেধাজ্ঞা প্যাকেজের পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান। গতকাল রবিবার...

এই বিভাগের অন্যান্য সংবাদ

Powered by Live Score & Live Score App