spot_img

ক্রিকেটার হতে চেয়েছিলেন গুগল সিইও

অবশ্যই পরুন

তার নাম পিচাই সুন্দররাজন, গোটা বিশ্ব তাকে চেনে সুন্দর পিচাই নামেই। পরিচয় গুগল সিইও। বৃহস্পতিবার ৪৯ বছরে পা দিলেন তিনি। মাদুরাইতে জন্মানো সুন্দর খগড়পুর আইআইটি-র ছাত্র ছিলেন। অনেকেই জানেন না যে, বিশ্বের অন্যতম প্রভাবশালী ব্যাক্তি ছোটবেলায় স্বপ্ন দেখতেন ক্রিকেটার হওয়ার।

এই সিইও পাঁচ বছর আগে দিল্লির শ্রী রাম কলেজ অফ কমার্সের (এসআরসিসি) এক অনুষ্ঠানে এসে এই কথা ছাত্রছাত্রীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন। শুধু ক্রিকেটই নয়, পিচাই ফুটবলেরও বড় ভক্ত।

সেদিন এসআরসিসি-তে সুন্দর বলেছিলেন, ‘আমি কিন্তু ফুটবলের বড় ভক্ত। আমি বার্সেলোনা ও লিওনেল মেসির ফ্যান। আমার এখনও মনে আছে যখন ছোট ছিলাম, তখন মা আমার ফুটবলের জন্য পাগল হয়ে যেত। মাঝ রাতে উঠে বিশ্বকাপ দেখতাম। তখন ব্রাজিলের খেলা দেখতাম। ক্রিকেট-ফুটবল দু’টোই আমি দেখি। আমিও বহু ভারতীয়র মতো ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছি। আমি সুনীল গাভাস্করের বিরাট ফ্যান ছিলাম। পরে সচিন টেন্ডুলকার আমাকে অনুপ্রাণিত করেছিল।’

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে পিচাইয়ের সঙ্গে সচিনের দেখা হয়েছিল এজবাস্টনে। ভারত-ইংল্যান্ড ম্যাচে হাজির ছিলেন পিচাই। সচিনের সঙ্গে ছবিও তোলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি মন ছুঁয়ে নিয়েছিল।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

রাশিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নতুন নিষেধাজ্ঞা প্যাকেজের পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান। গতকাল রবিবার...

এই বিভাগের অন্যান্য সংবাদ

Powered by Live Score & Live Score App