spot_img

খুলনায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ

অবশ্যই পরুন

করোনা সংক্রমণ রোধে খুলনায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ৪ জুন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বুধবার (২ মে) জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসক কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, করোনা সংক্রমণ রোধে জেলায় লকডাউনের প্রয়োজন নেই, বিধিনিষেধ থাকবে। তবে খুলনা মহানগরীর সদর থানা, সোনাডাঙ্গা ও খালীশপুর থানা এলাকায় সব ধরনের দোকান, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে জরুরি সেবা বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

সভায় জানানো হয়, যেভাবে জাতীয় পত্রপত্রিকায় খুলনাকে ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করা হয়েছে সেটির সাথে বাস্তবে মিল নেই। ফলে লকডাউন দেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। কিন্তু খুলনা মহানগরীর সদর থানা সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকায় করোনার সংক্রমণ কিছুটা বেশি হওয়ায় ৪ জুন থেকে এক সপ্তাহের জন্য জরুরি সেবা এবং কাঁচাবাজার বাদে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। এছাড়া, খুলনা জেলার বাকি থানা এলাকায়ও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব প্রতিপালনে কঠোর নজরদারি করা হবে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার মো. রবিউল হাসান, শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পরিচালক ডাক্তার মুন্সী মোহাম্মদ রেজা সেকেন্দার, জেলা পুলিশ সুপার মাহমুদ হাসান, সিভিল সার্জন ডাক্তার নিয়াজ মোহাম্মদসহ আরো অনেকে।

সর্বশেষ সংবাদ

রাতের আধারে পোল্যান্ডের করোনা টিকাদান কেন্দ্রে সন্ত্রাসী হামলা

রাতের আধারে পোল্যান্ডের একটি করোনা টিকাদান কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (২ তারিখ) মধ্য রাতে জামোস্ক শহরের টিকাকেন্দ্রে পেট্রোল...

এই বিভাগের অন্যান্য সংবাদ