spot_img

ইসরাইল বিরোধী বিক্ষোভ করায় ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ২১ জন গ্রেপ্তার

অবশ্যই পরুন

ফিলিস্তিনের ওপর ইসরাইল বর্বরতা বেড়েই চলেছে। হামলার পর হামলা করছে তারা। নিহতের সংখ্যা ছাড়িয়ে গেছে দেড়শ। এমনকি শরণার্থী শিবিরেও হামলা করছে দখলদার ইসরাইল। ইহুদিবাদী ইসরাইলের হামলার প্রতিবাদের সোচ্চার মুসলিম বিশ্ব। এদিকে ইসরাইলি হামলার প্রতিবাদ জানাতে বাদ জায়নি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরও।

তবে ইসরাইলি হামলার প্রতিবাদে বিক্ষোভ করায় কাশ্মীরের ২১ জন মানুষকে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ। ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের জন্য ইসরাইলি বিরোধিতা করায় তাদের গ্রেপ্তার করা হলো। ভারতীয় পুলিশের দাবি, ‘শৃঙ্খলা বিঘ্নিত করার অপরাধে’ তাদের গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম দ্য হিন্দুকে কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেন, রাজধানী শ্রীনগর থেকে ২০ জন ও শোপাইন থেকে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাইলবিরোধী নানান ধরনের পোস্ট করেছে এবং গ্রাফিতি এঁকেছে বলে অভিযোগ করেছে কাশ্মীর পুলিশ।

শনিবার এক বিবৃতিতে কাশ্মীরের পুলিশ জানায়, ফিলিস্তিন-ইসরাইলের বর্তমান উত্তপ্ত পরিস্থিতিতে ব্যবহার করে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা কাশ্মীরে শান্তি ও শৃঙ্খলা নষ্টের চেষ্টা করেছে। জনগণকে উসকে দিয়ে সহিংসতা ছড়াতে পারে এবং জননিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন কোনো কিছু বরদাশত করা হবে না।

এক পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘গ্রেপ্তারকৃতদের মধ্যে একটি বড় অংশকে ‘এমন আর না করার শর্তে’ তাদের বাবা-মায়ের কাছ থেকে নিশ্চয়তা নেয়ার পরে ছেড়ে দেয়া হবে।’

সর্বশেষ সংবাদ

সেই রাতে চিত্রনায়িকা পরিমনির ঘটনা নিয়ে মুখ খুললেন জিমি

আজ সোমবার সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ ছয়জনকে আসামি করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ