spot_img

ঈদের জামাত নিয়ে নির্দেশনা দিলো সৌদি আরব

অবশ্যই পরুন

মধ্যপ্রাচ্যর দেশ সৌদি আরবে আজ  ছিলো মঙ্গলবার ২৯ রমজান। সৌদির আকাশে আজ পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। চাঁদ দেখা না যাওয়ায় আগামীকাল বুধবার ৩০ রমজান পূর্ণ হবে। অর্থাৎ ঈদুল ফিতর উদযাপিত হবে আগামী বৃহস্পতিবার।  এদিকে সৌদি আরবে বৃহস্পতিবার ঈদের জামাত উপলক্ষে বিশেষ নির্দেশনা দিয়েছেন দেশটির ইসলামিক বিষয়ক মন্ত্রী আবদুলাতিফ আল শেখ।

করোনাভাইরাসের এই পরিস্থিতিতে আসন্ন ঈদ-উল-ফিতরের জামাতে খুতবায় ধর্ম প্রচারকরা মানুষদের সাধারণ জীবনে ফিরে আসার বিষয়ে করোনার টিকা নেয়ার বিষয়টি গুরুত্বসহকারে তুলে ধরবেন।

মন্ত্রী দেশটির ঐতিহ্যবাহী স্থানগুলো পরিদর্শনে জনবল সীমাবদ্ধ এবং জনসমাগম না করার জন্য আহ্বান জানিয়েছেন। হ্যান্ডশেক কিংবা গায়ে গা না মেলানোর জন্যও বলেছেন। এছাড়া সবাইকে করোনা রোধে সাবধানতার অংশ হিসেবে মাস্ক ব্যবহারেরও পরামর্শ দিয়েছেন।

প্রসঙ্গত, সৌদি আরব গত বছরের ১৭ ডিসেম্বর করোনাভাইরাস রোধে গণটিকা কার্যক্রম শুরু করেছিল। সর্বশেষ হিসেব অনুযায়ী দেশটিতে ৫৮৭টি কেন্দ্রে ১১ মিলিয়ন ডোজ পরিচালিত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সর্বশেষ সংবাদ

সেই রাতে চিত্রনায়িকা পরিমনির ঘটনা নিয়ে মুখ খুললেন জিমি

আজ সোমবার সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ ছয়জনকে আসামি করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ