spot_img

‘জেনারেল সোলাইমানি হত্যা মামলা এগোচ্ছে’

অবশ্যই পরুন

ইরানের বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসেন ইসমাইলি বলেছেন, ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি হত্যা মামলা এগোচ্ছে।

তিনি মঙ্গলবার আরো বলেছেন, ইরানের বিচার বিভাগের আন্তর্জাতিক বিষয়াদি সংক্রান্ত দপ্তর ও মানবাধিকার বিষয়ক ট্রাস্কফোর্স দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ইরাক ও সিরিয়ার সঙ্গে এ বিষয়ে যোগাযোগ অব্যাহত রেখেছে।

বিচার বিভাগের মুখপাত্র আরও বলেন, এই মামলার তিনটি অংশ রয়েছে, একটি অংশ ইরাকি বিচার বিভাগের সঙ্গে সংশ্লিষ্ট। ইরানের বিচার বিভাগের প্রধান সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি’র ইরাক সফরের সময় এ বিষয়ে প্রয়োজনীয় আলোচনা হয়েছে। এই অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়েছে।

ইসমাইলি আরও বলেন, ইরাক ও সিরিয়ার সঙ্গে এ বিষয়ে তথ্য আদান-প্রদান হচ্ছে। এর বাইরেও কয়েকটি দেশের সঙ্গে এ সংক্রান্ত তথ্য আদান-প্রদান হয়েছে।

ইরানের বিচার বিভাগের মুখপাত্র আরও বলেন, এ সংক্রান্ত দ্বিতীয় মামলাটি তেহরানের বিপ্লবী আদালতে দায়ের করা হয়েছে এবং চার্জশিট প্রস্তুত রয়েছে। তবে কিছু ক্ষেত্রে ইরানের সর্বোচ্চ নিরাপত্তা পরিষদের মতামত নিতে হবে।

আন্তর্জাতিক ফোরামে এ বিষয়ে কাজ করতে সিরিয়া ও ইরাকের মধ্যেও সহযোগিতা বিদ্যমান রয়েছে বলে জানান তিনি।

২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন সন্ত্রাসী বাহিনীর হামলায় শহীদ হন জেনারেল কাসেম সোলাইমানি ও তার কয়েকজন সহযাত্রী।

সর্বশেষ সংবাদ

সেই রাতে চিত্রনায়িকা পরিমনির ঘটনা নিয়ে মুখ খুললেন জিমি

আজ সোমবার সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ ছয়জনকে আসামি করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ