spot_img

রেফারিং নিয়ে ক্ষুব্ধ জিদান

অবশ্যই পরুন

গুরুত্বপূর্ণ ম্যাচে নাটকীয় ড্র করেছে রিয়াল মাদ্রিদ। ভিএআরে নিজেদের পেনাল্টি চলে যায় বিপক্ষ দলের কাছে। একই হ্যান্ডবল প্রতিপক্ষ করলেও পাশ কাটিয়ে যায় রেফারি। সব মিলিয়ে সেভিয়ার বিরুদ্ধে ২-২ গোলে ড্র করা ম্যাচের পর রেফারিং নিয়ে বেশ ক্ষুব্ধ রিয়াল কোচ জিনেদিন জিদান। তার মতে, একটি কেন হ্যান্ডবল, অন্যটি কেন নয় তা তিনি বুঝতে পারছেন না।

৭৫ মিনিটে দুই অর্ধের দুই ঘটনায় চরম উত্তেজনা ছড়ায়। দারুণ এক প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়া বেনজেমাকে ফাউল করেন বোনো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত; আক্রমণের শুরুতে একটি ক্রস ঠেকানোর চেষ্টায় রিয়ালের ডি-বক্সে এদের মিলিতাওয়ের হাতে বল লেগেছিল। উল্টা পেনাল্টি পায় সেভিয়া। সে সময় ম্যাচে ছিল ১-১ সমতা।

দ্বিতীয়ার্ধের শুরুতে কর্নার থেকে ডি-বক্সে হোয়ান হোরদানের হাতে বল লাগলে পেনাল্টি আবেদন জানায় রিয়াল, তবে সাড়া দেননি রেফারি।

ম্যাচ শেষে জিদান জানান, হ্যান্ডবল নিয়ে রেফারির সিদ্ধান্ত বুঝতে পারছেন না তিনি। তিনি বলেন, ‘আমি বিষয়টি একেবারেই বুঝতে পারিনি। যদি মিলিতাওয়ের ক্ষেত্রে হ্যান্ডবল হয়, তাহলে সেভিয়ার ক্ষেত্রেও তা হ্যান্ডবল।’
সেভিয়া ম্যাচের পর রেফারি হুয়ান মার্তিনেস মুনুয়েরার সাথে কথা বলতে দেখা জিদানকে।

এ ব্যাপারে জিদান বলেন, ‘সে আমাকে বলে, মিলিতাওয়েরটা হ্যান্ডবল ছিল, কিন্তু সে আমাকে সন্তুষ্ট করতে পারেনি। আমি কখনো রেফারির সিদ্ধান্ত নিয়ে মন্তব্য করি না, কিন্তু আজ আমি ক্ষুব্ধ। তবে যা হওয়ার হয়েছে। এখন আমি যাই বলি, কিছুই আর পাল্টাবে না।

দল যেভাবে খেলেছে তাতে আমি খুশি। দ্বিতীয়ার্ধে আমরা ছিলাম অসাধারণ, আমাদের আরো বেশি কিছু প্রাপ্য ছিল।’

সর্বশেষ সংবাদ

ভারতে ব্ল্যাক ফাঙ্গাসে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু

করোনার পাশাপাশি প্রাণঘাতি ব্ল্যাক ফাঙ্গাসের বিরুদ্ধেও লড়াই করছে ভারত। এরই মধ্যে দেশটিতে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া...

এই বিভাগের অন্যান্য সংবাদ

Powered by Live Score & Live Score App