spot_img

ফখর-ভুরতেলকে টপকে আইসিসির এপ্রিলের সেরা বাবর

অবশ্যই পরুন

স্বদেশি ফখর জামান ও নেপালের কুশাল ভুরতেলকে পেছনে ফেলে আইসিসির এপ্রিল মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাবর আজম। এদিকে মেয়েদের সেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার কিপার-ব্যাটার এলিসা হিলি। সোমবার তাদের নাম ঘোষণা করে আইসিসি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ নির্ধারণী ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন বাবর। ওই পারফরম্যান্সের সুবাদে পাওয়া ১৩ রেটিং পয়েন্ট নিয়ে পৌঁছে যান ক্যারিয়ার সেরা ৮৬৫ পয়েন্টে। একই সঙ্গে বিরাট কোহলিকে সরিয়ে ওঠেন আইসিসির ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নেন তিনি। এর ফলেই এপ্রিল মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এ ডানহাতি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতেও বাবর খেলেন পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস, ৫৯ বলে ১২২ রান। জিম্বাবুয়ের বিপক্ষেও টি-টোয়েন্টিতে খেলেন দারুণ দুটি ইনিংস। পুরস্কারটা বাবরেরই প্রাপ্য বলে মনে করেন আইসিসির ভোটিং একাডেমির সদস্য ও সাবেক পাকিস্তান অধিনায়ক রমিজ রাজা, ‘সাদা বলের ক্রিকেটে ব্যাটসম্যানরা দুইভাবে ব্যাট করে। একটি হলো পেশি শক্তি দিয়ে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়া। আরেকটি বাবর আজমের মতো, কবজির জোর, আত্মবিশ্বাস, বিচক্ষণতা দিয়ে ব্যাটিং করা। সে-ই এই পুরস্কার পাওয়ার যোগ্য।’

মেয়েদের এপ্রিলের সেরা হতে হিলি পেছনে ফেলেন স্বদেশি পেসার মেগান শুট ও নিউ জিল্যান্ডের অফ স্পিনার লি ক্যাসপারেককে। নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি ৫১.৬৬ গড় ও ৯৮.৭২ স্ট্রাইক রেটে করেন ১৫৫ রান। যা সিরিজের সর্বোচ্চ।

নিউজজি/সিআর

সর্বশেষ সংবাদ

সেই রাতে চিত্রনায়িকা পরিমনির ঘটনা নিয়ে মুখ খুললেন জিমি

আজ সোমবার সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ ছয়জনকে আসামি করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ