spot_img

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

অবশ্যই পরুন

দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারলো না স্বাগতিক জিম্বাবুয়ে। পাকিস্তানের দুরন্ত পারফরম্যান্সে হোয়াইটওয়াশ হয়েছে দলটি। হারারেতে দ্বিতীয় টেস্টে পাকিস্তান জিতেছে ইনিংস ও ১৪৭ রানের ব্যবধানে। একই ভেন্যুতে প্রথম টেস্টে ইনিংস ও ১১৬ রানে জিতেছিল পাকিস্তান। ২-০তে সিরিজ জয় বাবর আজমদের।

দ্বিতীয় টেস্ট কার্যত শেষ তিন দিনেই। চতুর্থ দিনে খেলা হয়েছে মাত্র পাঁচ ওভার। জিম্বাবুয়ের হাতে ছিল শেষ উইকেট। জংউইকে আউট করে পাকিস্তানকে বড় জয়ের স্বাদ দেন পাক পেসার শাহিন শাহ আফ্রিদি। ডাবল সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন পাকিস্তানের আবিদ আলী। বল হাতে অসাধারণ পারফরম্যান্সের জন্য সিরিজ সেরা হয়েছে পাকিস্তানের পেসার হাসান আলী।

প্রথম ইনিংসে আবিদ আলীর ডাবল সেঞ্চুরিতে ৮ উইকেটে ৫১০ রান করে পাকিস্তান, ডিক্লিয়ার। জবাবে হাসান আলীর তোপে মাত্র ১৩২ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

ফলোঅনে পড়ে আবার ব্যাট করতে নেমে রোববার ম্যাচের তৃতীয় দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৯ উইকেটে ২২০ রান। সোমবার চতুর্থ দিনে জিম্বাবুয়ে অল আউট ২৩১ রানে।

বল হাতে পাকিস্তানের হয়ে রেকর্ড গড়েছেন তিন বোলার। টেস্ট ইতিহাসে পাকিস্তানের হয়ে এই প্রথম এক টেস্টে তিন বোলার পেয়েছেন পাঁচ উইকেটের দেখা। এর মধ্যে দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলী। বাকি একজন স্পিনার নোমান আলী। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নেন শাহিন ও নোমান। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের পাঁচ উইকেট তুলে নেন হাসান আলী।

সর্বশেষ সংবাদ

সেই রাতে চিত্রনায়িকা পরিমনির ঘটনা নিয়ে মুখ খুললেন জিমি

আজ সোমবার সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ ছয়জনকে আসামি করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ