spot_img

মমতার নতুন মন্ত্রিসভায় ৭ মুসলিম সদস্য

অবশ্যই পরুন

ভারতের পশ্চিমবঙ্গে তৃতীয়বারের মতো সরকার গঠন করেছেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি। আজ সোমবার (১০ মে) সকাল পৌনে ১১টার পর রাজভবনে তার মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হয়।

মমতার নতুন এই মন্ত্রিসভায় মুসলিম সম্প্রদায় থেকে সাতজন ঠাঁই পেয়েছেন। তার মধ্যে চারজন পূর্ণমন্ত্রী, একজন স্বাধীন প্রতিমন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রী রয়েছেন। তবে ৪৩ জনের মন্ত্রিসভায় ১৬ জন নতুন মুখ রয়েছেন।

পূর্ণমন্ত্রীর দায়িত্বপ্রাপ্তরা হলেন- কলকাতার বর্তমান মেয়র ফিরহাদ হাকিম, জাভেদ আহমেদ খান, সিদ্দিকুল্লাহ চৌধুরী ও গোলাম রব্বানি। তাদের মধ্যে গোলাম রব্বানি তৃণমূলের দ্বিতীয় মন্ত্রিসভায় অর্থাৎ বিদায়ী মন্ত্রিসভায় পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

স্বাধীন প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন তিনজন। তাদের মধ্যে এই প্রথম মন্ত্রী হলেন আখরুজ্জামান। তিনি দুই বছর আগে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেন। অপরদিকে হুমায়ুন কবীর ও সাবিনা ইয়াসমিন এর আগে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। দুজনেই রাজ্যে ক্ষমতার পালাবদলের পরে অর্থাৎ ২০১১ সালে কংগ্রেসের হয়ে মমতার মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছিলেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

সর্বশেষ সংবাদ

রাতের আধারে পোল্যান্ডের করোনা টিকাদান কেন্দ্রে সন্ত্রাসী হামলা

রাতের আধারে পোল্যান্ডের একটি করোনা টিকাদান কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (২ তারিখ) মধ্য রাতে জামোস্ক শহরের টিকাকেন্দ্রে পেট্রোল...

এই বিভাগের অন্যান্য সংবাদ