spot_img

রাবিতে নিয়োগকৃতদের যোগদান স্থগিত

অবশ্যই পরুন

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের পরই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিয়োগ দেওয়া ব্যক্তিদের যোগদান স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (৮ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের এক পত্রের মাধ্যমে ৫ মে অস্থায়ী ভিত্তিতে নিয়োগকৃত সকলের নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিধায় তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিকে কোনোরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত উক্ত নিয়োগপত্রের যোগদান এবং তদসংশ্লিষ্ট সকল কার্যক্রম স্থগিত রাখতে অনুরোধ করা হলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বলেন, নিয়োগ পাওয়ার পর যোগদানের অনেকগুলো প্রক্রিয়া আছে। তার মধ্যে অন্যতম যে বিভাগে নিয়োগ দেওয়া হয়েছে সেই বিভাগ বা দপ্তরের প্রধানের থেকে একটি সুপারিশ নিয়ে আসতে হবে। তারপর রেজিস্ট্রার দপ্তর থেকে আরও কয়েকটি প্রক্রিয়া শেষে নিয়োগ কার্যকর হবে। যেহেতু বিষয়টি তদন্তাধীন আছে সে কারণে যোগদান স্থগিত রাখতে বলা হয়েছে সংশ্লিষ্ট বিভাগ ও দপ্তরগুলোকে।

সূত্রে জানা গেছে, এরই মধ্যে বিজ্ঞপ্তিটি সংশ্লিষ্ট দপ্তর, বিভাগ, হল ও অনুষদগুলোতে পাঠানো হয়েছে।

এর আগে গত ৫ তারিখে ভিসির স্বাক্ষরে ১৩৭ জনের নিয়োগ হয়। পরদিন ৬ মে ভিসির বাসভবনে নিয়োগপত্রে স্বাক্ষর করেন নিয়োগ পাওয়া ব্যক্তিরা। তবে সেটি যোগদান হয়নি বলে জানাচ্ছে প্রশাসন।

সর্বশেষ সংবাদ

মসজিদে নববীর সেই শতবর্সী কোরআনপ্রেমীর ইন্তেকাল

সুদূর ইমাম বোখারির দেশ থেকে তিনি এসেছিলেন সবুজ গম্বুজের টানে। প্রিয় নবীজির ভালোবাসায়, মসজিদে নববীর খেদমতে এবং রওজায়ে আতহারের...

এই বিভাগের অন্যান্য সংবাদ

Powered by Live Score & Live Score App